• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিএএ বিরোধিতা করায় ভারত ছাড়ার নির্দেশ, চ্যালেঞ্জ করে হাইকোর্টে পোলিশ ছাত্র

  • |

সিএএ বিরোধী আন্দোলনে যোগ দেওয়ার অভিযোগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের এক ছাত্র যিনি পোল্যান্ডের বাসিন্দা তাঁকে ভারত ছাড়তে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের আওতাধীন ফরেন রিজিওনাল রেজিস্ট্রেশন অফিস (এফআরআরও)। ১৫ দিনের মধ্যে অভিযুক্ত কামিল সেদচিন্সকিকে দেশ ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ওই পড়ুয়া। বুধবার এই মামলার শুনানি হবে হাইকোর্টে।

সিএএ বিরোধিতা করায় ভারত ছাড়ার নির্দেশ, চ্যালেঞ্জ করে হাইকোর্টে পোলিশ ছাত্র

কামিল সেদচিন্সকি নামে ওই ছাত্রের বিরুদ্ধে অভিযোগ, গত ডিসেম্বরে দিল্লির রামলীলা ময়দানে সিএএ বিরোধী সভায় যোগ দেওয়ার পাশাপাশি বেশ কিছু ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় সরকারের বিরুদ্ধে পোস্ট করেছেন তিনি।

এরপর গত ফেব্রুয়ারি ভারতের ফরেনার রিজিওনাল রেজিস্ট্রেশন অফিস (এফআরআরও) এর তরফ থেকে তাঁকে তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁর তোলা ছবিও জমা নেওয়া হয়। এরপরই তাঁকে দেশ ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

অধীর চৌধুরীর দিল্লির বাড়িতে হামলার প্রতিবাদে জেলা কংগ্রেসের বিক্ষোভ

মঙ্গলবার আদালতের উল্লেখ পর্বে এই গোটা বিষয়টি নিয়ে বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের এজলাসে ওই ছাত্রটির হয়ে মামলাটি তুলে ধরেন আইনজীবী জয়ন্ত মিত্র। এর পরিপ্রেক্ষিতে বুধবার এই মামলার শুনানির দিন ধার্য করেছে উচ্চ আদালত।

English summary
CAA protest : Polish student seeks Kolkata High Court intervention
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X