• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একাধিক দাবিতে চলতি মাসে টানা তিনদিন বাস ধর্মঘটের ডাক

  • By অভীক
  • |

ডিজেলের উপর জিএসটি বসানো এবং কর কমিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে চলতি মাসে পর পর টানা তিনদিন রাজ্যে বাস এবং মিনিবাস ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে বেসরকারি বাস মিনিবাস মালিক সংগঠনের তরফে। আগামী ২৮,২৯ এবং ৩০ জানুয়ারি এই ধর্মঘট হতে চলেছে। যার প্রভাব পড়বে রাজ্য জুড়ে।

কলকাতাঃ ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ২৮,২৯, ৩০ তারিখ বাস পরিষেবা বন্ধ রাজ্য জুড়ে

একাধিক দাবিতে চলতি মাসে টানা তিনদিন বাস ধর্মঘটের ডাক

মঙ্গলবার দুপুরে বাস ও মিনিবাস সংগঠনগুলির বৈঠক বসে। সেই বৈঠকে ধর্মঘটের পথ বেছে নেন মালিকরা। এ বিষয়ে বাস ও মিনিবাস সংগঠনগুলির পক্ষে জানানো হয়েছে, কোভিড পরিস্থিতিতে বাস ও মিনিবাস চালানো সম্ভব হচ্ছে না। প্রচুর লোক জানে বাস ও মিনিবাস চালানো হচ্ছে।

এই পরিস্থিতিতে ট্রেন চালু হলেও জেলাগুলি থেকে এখনও পর্যন্ত সেই রকম কোন মানুষ বের হচ্ছেন না। তাছাড়া এই পরিস্থিতিতে বহু লোক কর্মহীন হয়ে পড়েছেন। বহু মানুষের বেতন কেটে নেওয়া হচ্ছে। সেই কারণে বহু মানুষ অফিসে কাজের জন্য সাইকেল বা মোটরবাইক ব্যবহার করছেন।

ফলে বাস ও মিনিবাস যাত্রী সংখ্যা এখন অনেক কমে গিয়েছে। তাই ভাড়া বৃদ্ধির জন্য রাজ্য সরকারের কাছে আবেদন জানিয়েছেন বাস ও মিনিবাস সংগঠনগুলির কর্তারা। পাশাপাশি, তারা ডিজেলে জিএসটি বসানো এবং কর কমানোর দাবি জানিয়েছেন। তাতেও যদি কোন কাজ না হয় তাহলে আগামী ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি থেকে রাজ্যজুড়ে লাগাতার বাস ও মিনিবাস ধর্মঘটের ডাক দেওয়া হবে বলে হুমকি দিয়েছেন মালিকরা।

তৃণমূলকে সাফ করতে শুভেন্দু খুঁজে নিলেন 'যমজ' ভাইকে! খেজুরি থেকে মমতাকে হুঁশিয়ারি

English summary
Bus strike for consecutive three days in Kolkata in January
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X