• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘বর্ণপরিচয়’এর উদ্যোগে ‘বইমেলা ২০২১’

  • |

করোনার আতঙ্কে এ বছর চেনা ছন্দে ধরা নাও পড়তে পারে কলকাতা আন্তর্জাতিক বইমেলা। তাবুও তিলোত্তমার পূর্ণ ছন্দ ফিরিয়ে দিতে আয়োজন করা হচ্ছে বইমেলার। তবে উদ্যোক্তা 'বর্ণপরিচয়'।

আগামী সপ্তাহে উত্তর কলকাতার আমহার্স্ট স্ট্রিটের হৃষিকেশ পার্ক সেজে উঠছে বইয়ের মেলায়। শুরু হচ্ছে 'বইমেলা ২০২১'। থাকবে বইয়ের স্টল, লিটল ম্যাগাজিন, অনলাইন ম্যাগাজিন গ্যালারি। এছাড়াও থাকবে সাংস্কৃতিক মঞ্চও।

‘বর্ণপরিচয়’এর উদ্যোগে ‘বইমেলা ২০২১’

'বর্ণপরিচয়' পরিচালিত বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন আগামী ২৮ তারিখ। ওই দিন বিকেল চারটেয় ঘন্টা বাজিয়ে মেলার সূচনা হবে। থাকছে জমজমাট অনুষ্ঠান। ৩১ জানুয়ারি রবিবার রাতে শেষ হবে মেলা। এই চারদিনের মধ্যে বাড়তি আকর্ষণ, ৩০ জানুয়ারি সন্ধেবেলা শান্তিনিকেতন থেকে মেলায় আসছে বাউল শিল্পীরা।

মেলায় বইয়ের স্টলের পাশাপাশি চলবে সাহিত্য নিয়ে আলোচনা, প্রকাশিত হবে নতুন বই। নিজেদের সম্ভার নিয়ে হাজির থাকবে বইপাড়াও। বইমেলায় থাকবে খাবারের স্টলও। তবে ২৮ তারিখ বইমেলার আনুষ্ঠানিক সূচনার আগেও চমক থাকছে। ২৬ জানুয়ারি অর্থাৎ সাধারণতন্ত্র দিবসে ট্রাম ট্যাবলো যাত্রা শুরু হবে। বইয়ে ঠাসা চলন্ত ট্রামে চলবে গান, সাহিত্যচর্চা। বিশেষ ট্রামটির যাত্রাপথ ধর্মতলা থেকে শ্যামবাজার।

কোচবিহারঃ বিজেপি-তৃণমূলের পার্টি অফিস ভাঙচুরকে কেন্দ্র করে উত্তেজনা

এদিন বইমেলা কমিটির চেয়ারম্যান দীপ প্রকাশনের কর্ণধার শঙ্কর মণ্ডল জানান, 'এই উদ্যোগ বইপ্রেমীদের প্রাণের টান। হয়ত স্থানাভাবে ও সময়াভাবে তেমন বড় করা গেল না, কিন্তু আমরা নিশ্চিত যে এই বইমেলাও তৃপ্তি দেবে।'

মোদীর মতো মমতাকেও 'জয় শ্রীরাম’-এ স্বাগত জনতার! কাদের প্রতি অবহেলা মুখ্যমন্ত্রীর, কটাক্ষে জবাব কৈলাশের

English summary
Book Fair 2021 organized by 'Barnaparichay'
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X