• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিধানসভা ভোটে টুপি পরিয়েছেন মমতা! এপ্রিলের শেষে নবান্ন অভিযানের ঘোষণা 'সবকা সাথ' শুভেন্দু অধিকারীর

  • |
Google Oneindia Bengali News

বিধানসভায় (assembly) ভোটের সময় পায়ে ব্যান্ডেজ নিয়ে সারা রাজ্যে ঘুরে সাধারণ মানুষকে টুপি পরিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন কলকাতার রানি রাসমনি রোডে দলীয় কর্মসূচিতে এমনটাই কটাক্ষ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তিনি রামপুরহাট (Rampurhat) নিয়ে সংখ্যালঘুদের কাছে তৃণমূলকে (Trinamool Congress) নিয়ে ভাববার পরামর্শ দেন।

রাজ্যে সংখ্যালঘু হত্যা

রাজ্যে সংখ্যালঘু হত্যা

শুভেন্দু অধিকারী এদিন কটাক্ষ করে বলেন, যে সংখ্যালঘুরা আশা নিয়ে গত বিধানসভা নির্বাচনে তৃণমূলকে ভোট দিয়েছিলেন, সেই তৃণমূলের হাতেই রামপুরহাটের বগটুই গ্রামে ১১ সংখ্যালঘুর হত্যা হয়েছে। অনুব্রত মণ্ডলের চক্রান্তে সংখ্যালঘু মা ও শিশুদের জ্বালিয়ে মারা হয়েছে বলে অভিযোগ করেন শুভেন্দু অধিকারী। তিনি অভিযোগ করেন, রাজ্যের পুলিশ হাওড়ার আমতায় সংখ্যালঘু আনিস খানকে হত্যা করেছে। এব্যাপারে রাজ্যের সংখ্যালঘুদের তৃণমূলকে নিয়ে ভাববার পরামর্শ দেন তিনি।

সবকা সাথ, সবকা বিকাশ

সবকা সাথ, সবকা বিকাশ

শুভেন্দু অধিকারী বলেন, বিজেপি সব কা সাথ সব কা বিকাশে বিশ্বাস করে। তাই সংখ্যালঘুরা মুখ ফিরিয়ে নিলেও, তিনি রামপুরহাটের বগটুই গ্রামে গিয়েছেন, সংখ্যালঘুদের পাশে দাঁড়াতে। শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য বগটুই গ্রামে খুন হওয়া ভাদু শেখও তৃণমূলের আর বদলা হিসেবে যাঁদেরকে পুড়িয়ে মারা হয়েছে, তাঁরাও তৃণমূলের মন্তব্যকেও কটাক্ষ করেন।
বিরোধী দলনেতা বলে সবার সঙ্গে থাকতে যাওয়াতেই ভয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। সেই কারণে ৫ বিধায়ককে সাসপেন্ড করা হয়েছে। তিনি বলেন, তিনি নিজে হিন্দু ব্রাহ্মণ, তাঁকে যেমন সাসপেন্ড করা হয়েছে, ঠিক তেমনই সাসপেন্ড করা হয়েছে আদিবাসী মনোজ টিগ্গাকে। সাসপেন্ড করা হয়েছে রাজবংশী দীপক বর্মনকে, সাসপেন্ড করা হয়েছে কুর্মী সম্প্রদায়ের নরহরি মাহাত এবং ওবিসি সম্প্রদায়ের শঙ্কর ঘোষকে। সবার জন্য কাজ করতে গিয়ে অধ্যক্ষ একবছরের জন্য সাসপেন্ড করেছেন বলেও মন্তব্য করেন তিনি।

বিধানসভা ভোটে টুপি পরিয়েছেন

বিধানসভা ভোটে টুপি পরিয়েছেন

শুভেন্দু অধিকারী এদিন বলেন, বিধানসভা ভোটে পায়ে ব্যান্ডেজ নিয়ে সারা রাজ্য ঘুরে সাধারণ মানুষকে টুপি পরিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু নন্দীগ্রামের মানুষকে তা করতে পারেননি। সেই কারণেই তিনি জয়লাভ করেছিলেন বলে জানান বিরোধী দলনেতা।

তৃণমূলকে সিপিএম-এর ২০০৬-এর কথা স্মরণ করালেন

তৃণমূলকে সিপিএম-এর ২০০৬-এর কথা স্মরণ করালেন

এদিন শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেসকে সিপিএম-এর ২০০৬ সালের জয়কে স্মরণ করিয়ে বলেছেন, ২০০৬ সালের মতোই তৃণমূল ২০২১-এর নির্বাচনে জয়ী হয়েছে। ২০০৬ সালে সিপিএম যেমন নির্বাচনে জয়ী হয়ে ২৩৫-এর গর্বে নন্দীগ্রাম ঘটিয়েছিল, সেরকমই তৃণমূল কংগ্রেস ২০২১-এর ২১৩-র গর্বে রামপুরহাট ঘটিয়েছে। সিপিএম-এর মতোই তৃণমূলও রাজ্যে শেষ হবে বলেও মন্তব্য করেন তিনি।

এপ্রিলে নবান্ন অভিযানের ডাক

এপ্রিলে নবান্ন অভিযানের ডাক

বিরোধী দলনেতা এদিনের কর্মসূচি থেকে এপ্রিল মাসে নবান্ন অভিযানের ডাক দেন। তিনি বলেন, রাজ্যের মানুষের জন্য জেলে যেতেও তৈরি। তবে এব্যাপারে নির্দিষ্ট দিন পরে জানানো হবে।

এনপিএস-পিপিএফ-সুকন্যা সমৃদ্ধি অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে ১ এপ্রিল থেকে! একনজরে কারণগুলিএনপিএস-পিপিএফ-সুকন্যা সমৃদ্ধি অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে ১ এপ্রিল থেকে! একনজরে কারণগুলি

English summary
BJP's Suvendu Adhikari targets Mamata Banerjee from Rani rashmani Road programme on Rampurhat issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X