• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এক বছর পশ্চিমবঙ্গের গণতন্ত্রে ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়! 'শেকড় হীন' তৃণমূলকে নিশানা দিলীপের

Google Oneindia Bengali News

তৃতীয় তৃণমূল (Trinamool Congress) সরকারের এক বছর পূর্তি। আবার এদিনেই মানিকতলার বিজেপি (BJP) কর্মী অভিজিৎ সরকারকে হত্যার ঘটনাও ঘটে। গত একবছরে বিজেপির ৬০ জন কর্মীকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সেইসব কর্মীদের প্রতি শ্রদ্ধা জানাতেই এদিন তর্পণ করেন দিলীপ ঘোষ এবং কল্যাণ চৌবে।

 তৃতীয় তৃণমূল সরকারের ১ বছর পূর্তি

তৃতীয় তৃণমূল সরকারের ১ বছর পূর্তি

তৃতীয় তৃণমূল সরকার ১ বছর পূর্ণ করছে ২ মে। ২০২১-এর এই দিনেই ভোটগণনায় তৃণমূল ২১৩ আসনে জয়ী হয়। এব্যাপারে বিজেপি প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, গত একটা বছর পশ্চিমবঙ্গের রাজনৈতিক ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়। তিনি বলেছেন, যাঁরা বলতেন মানুষ জিতিয়েছে, তাঁদের জন্যই মানুষ এখন হাহাকার করছে একটা বছর না যেতেই। তিনি বলেছেন, সাধারণ মানুষ যাঁরা ভাতায় প্রলুব্ধ হয়ে ভোট দিয়েছিলেন, তাঁরাই বেশি আক্রান্ত, অপমানিত, অত্যাচারিত। এই একটা বছর পশ্চিমবঙ্গের গণতন্ত্রে ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় বলেও মন্তব্য করেন তিনি।

 কেন বিজেপির মহামিছিল

কেন বিজেপির মহামিছিল

এদিন বিজেপির মহামিছিল প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, গতবছর আজকের দিনেই দলের বহু নেতা-কর্মীদের হত্যা করা হয়েছিল। বাড়ি-ঘর ভাঙা হয়েছিল, ঘরছাড়া হয়েছিলেন হাজার হাজার মানুষ। এই দিনটা বিজেপি ভুলবে না, কাউকে ভুলতেও দেবে না। এদিন প্রাতর্ভ্রমণের পরে দিলীপ ঘোষ মৃত বিজেপি নেতাদের আত্মার প্রতি শান্তি কামনা করে তর্পণ করেন।

সরকারের শেকড় নেই

সরকারের শেকড় নেই

২০২৪-এ বিজেপিকে কেন্দ্র থেকে উপড়ে ফেলা হবে। এব্যাপারে দিলীপ ঘোষ বলেন, সরকারটা এতদিন রয়েছে, তার পা শক্ত নয়, শেকড়ই হল না। শুধুমাত্রা যাঁরা কামাবে, টাকা কামিয়ে দলকে, দলের নেতাদের দেবে তাঁদের নিয়েই সরকার চলছে বলে মন্তব্য করেন তিনি। আজ সেই দলের মধ্যে থেকেই আওয়াজ উঠছে। দলের মধ্যে নিয়মানুবর্তিতা নেই, আইন মানে না, গণতন্ত্রে ধার ধারে না, সেইসব লোকই সরকার চালাচ্ছে, পার্টি চালাচ্ছে। সেই কারণেই পশ্চিমবঙ্গের মানুষের দুর্গতি বলে মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গ রাজ্যের পাটশিল্প

প্রসঙ্গ রাজ্যের পাটশিল্প

রাজ্যের পাট শিল্পের অবস্থা নিয়ে সরব হয়েছেন দলের সাংসদ অর্জুন সিং। এব্যাপারে পাশে দাঁড়িয়েছেন সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। মন্তব্য করতে গিয়ে দিলীপ ঘোষ বলেন, বর্তমান অবস্থার পিছনে বড় অবদান রয়েছে সিপিএম তথা কমিউনিস্টদের। শ্রমিকদের সঙ্গে যদি বিশ্বাসঘাতকতা করেই থাকেন, তাহলে তারা রাস্তায় নামুন বলেছেন দিলীপ ঘোষ। এরপর ক্ষমা চেয়ে কাজ শুরু করুন।
কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে বৈঠকের পরেও অর্জুন সিং-এর মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, এখনও ক্ষোভ-বিক্ষোভ রয়েছে। দায়িত্বপ্রাপ্তরা বিষয়টি দেখছেন। এব্যাপারে পরিস্থিতি স্বাভাবিক হবে বলে আশাপ্রকাশ করেছেন তিনি।

মসজিদ থেকে লাউডস্পিকার খোলার সময় বাঁধলেন রাজ ঠাকরে! তুললেন আলাউদ্দিন খিলজি-শিবাজির কথামসজিদ থেকে লাউডস্পিকার খোলার সময় বাঁধলেন রাজ ঠাকরে! তুললেন আলাউদ্দিন খিলজি-শিবাজির কথা

English summary
BJP's Dilip Ghosh targets TMC for their one year completion on third Govt in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X