• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাট নিয়ে ত্রিপাক্ষিক বৈঠকে ব্রাত্য অর্জুন, বাড়ালেন বিদ্রোহের তীব্রতা! মমতার থেকে চিঠির উত্তরের অপেক্ষা

Google Oneindia Bengali News

রাজ্যের পাট (jute) শিল্পের অবস্থা নিয়ে সরব হয়েছিলেন ব্যারাকপুরের বিজেপি (bjp) সাংসদ অর্জুন সিং (Arjun Singh)। এরপর তাঁকে দিল্লিকে ডেকে বৈঠকও করেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal)। অস্বস্তির মধ্যে ত্রিপাক্ষিক বৈঠকও ডাকে বস্ত্রমন্ত্রক। এদিন বিকেলে হতে যাওয়া সেই ত্রিপাক্ষিক বৈঠকে আমন্ত্রণ জানানো হয়নি সাংসদ অর্জুন সিংকে। যা নিয়ে তিনি ফের একবার নাম না করে পীযূষ গোয়েলকে নিশানা করেছেন।

পাট নিয়ে ত্রিপাক্ষিক বৈঠক

পাট নিয়ে ত্রিপাক্ষিক বৈঠক

রাজ্যের পাট শিল্পের অবস্থা নিয়ে কেন্দ্রে নিজের সরকারের বিরুদ্ধে লাগাতার মন্তব্য করছিলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। এব্যাপারে দিল্লিতে তলব করা হলে তিনি প্রথমে বস্ত্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন, তারপরে মন্ত্রকের সবিচের সঙ্গে বৈঠক করেন। তারপর ত্রিপাক্ষিক বৈঠক ঠিক হয়। ৯ মে দিল্লিতে বৈঠক ডাকা হয়। তবে এদিনের বৈঠকে ডাকা হয়নি অর্জুন সিংকে। বৈঠকে থাকছে বস্ত্রমন্ত্রকের আধিকারিকরা, রাজ্যের শ্রম কমিশনার এবং মিল মালিকরা। বৈঠকে ডাক না পাওয়া অর্জুন সিং নাম না করে কেন্দ্রীয় মন্ত্রীকে নিশানা করেছেন। তিনি বলেছেন, কারও নির্দেশেই তাঁকে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়নি। বিষয়টি সম্পর্কে ভাল জানেন বলে দাবি করে অর্জুন সিং বলেছেন, তিনি থাকলে দোষ চাপানোর বিষয়টি থাকত না।

 কেন্দ্রীয় সরকার দায় এড়াতে পারে না

কেন্দ্রীয় সরকার দায় এড়াতে পারে না

এদিনও অর্জুন সিং কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন। তিনি বলেছেন বর্তমান পরিস্থিতি যা, তা থেকে দায় এড়াতে পারে না কেন্দ্রীয় সরকার। তিনি বলেন, জুট কর্পোরেশনে প্রায় ৫০০ লোক রয়েছে। যাঁরা শুধু বসে বসে মাইনে নেন। তাঁদের কোনও কাজ নেই। প্রায় আড়াইশো গুদাম রয়েছে, সেগুলোকে ব্যবহার করা হয় না, তবে রক্ষণাবেক্ষণের জন্য টাকা খরচ করা হয়। তিনি বলেন, সব টাকাই তো জনগণের।

 বৈঠক সফল না হলে আন্দোলন

বৈঠক সফল না হলে আন্দোলন

অর্জুন সিং আগেই জানিয়েছিলেন ৯ মে পর্যন্ত কোনও আন্দোলন নয়। এদিনও সেই কথাই বলেছেন তিনি। ব্যারাকপুরের সাংসদ বলেছেন, এদিনের বৈঠকে যদি কোনও সমাধান সূত্রে বের না হয়ে আসে তাহলে তিনি ফের আন্দোলনে নামবেন। বিকেলের পরে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

মমতার থেকে চিঠির উত্তর পাননি

মমতার থেকে চিঠির উত্তর পাননি

রাজ্যের পাটশিল্পের সমস্যা নিয়ে সরব হওয়ার জন্য অর্জুন সিং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছিলেন। এরপরেই রাস্তায় নেমেছিল তৃণমূল কংগ্রেস। এদিন তাঁকে জিজ্ঞাসা করা হলে অর্জুন সিং বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে এখনই চিঠির কোনও উত্তর পাননি। তবে এখন দেখার বিষয় অর্জুন সিং-এর এই বিদ্রোহ কোনও জায়গায় গিয়ে পৌঁছয়।

কোনও গ্যারান্টি ছাড়াই পিএম স্বনিধি যোজনায় ঋণ! কারা এই স্কিমের সুবিধা পেতে পারেন, একনজরেকোনও গ্যারান্টি ছাড়াই পিএম স্বনিধি যোজনায় ঋণ! কারা এই স্কিমের সুবিধা পেতে পারেন, একনজরে

English summary
BJP MP Arjun Singh targets Textile minister for not calling him in tripartite meet on Jute
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X