• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল-দিলীপই একুশে বিজেপির ক্যাপ্টেন, কমিশনের ভোট তৎপরতা শুরু হতেই দিল্লিতে তলব দুই নেতাকে

একুশের ভোট নিয়ে তৎপরতা শুরু হয়ে িগয়েছে নির্বাচন কমিশনে। ডেপুটি নির্বাচন কমিশনার রাজ্য সফর করার পরেই তৎপর হল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। দিল্লিতে জরুরি তলব করা হয়েছে মুকুল রায় ও দিলীপ ঘোষকে। ৩০ জানুয়ারি অমিত শাহের বঙ্গ সফরের আগে জরুরি রণকৌশন নির্ধারণই দিলীপ-মুকুলকে তলবের কারণ বলে মনে করছে রাজনৈতিক মহল। এর থেকে আরও একটি সমীকরণ স্পষ্ট হয়ে গিয়েছে। একুশের ভোটে মুকুল-দিলীপকে ক্যাপ্টেন করেই ভোট যুদ্ধে নামতে চাইছেন অমিত শাহরা।

বাংলায় অরাজকতা চলছে, আইন ভাঙাটাই এখানে নিয়ম :মুকুল রায়
মুকুল-দিলীপকে তলব দিল্লিতে

মুকুল-দিলীপকে তলব দিল্লিতে

৩০ জানুয়ারি ফের রাজ্য সফরে আসছেন অমিত শাহ। তার আগে দিল্লিতে জরুরি তলব করা হল বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায় ও রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। সাংগঠনির রণকৌশন নির্ধারণেই দুই নেতাকে জরুরি তলব বলে মনে করা হচ্ছে। এর থেকেই ইঙ্গিত পাওয়া যাচ্ছে দিলীপ- মুকুলকে ক্যাপ্টেন করেই একুশের ভোটে ঝাঁপাতে চাইছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। যদিও দিল্লির বৈঠকে ডাক পাননি শুভেন্দু অধিকারী।

 শুক্রবারই সাংগঠনিক বৈঠক

শুক্রবারই সাংগঠনিক বৈঠক

জানা গিয়েছে শুক্রবার দিল্লিতে দিলীপ ঘোষ ও মুকুল রায়কে নিয়ে বৈঠক করবেন জেপি নাড্ডা। সেখানে থাকবেন কৈলাশ বিজয়বর্গীয়, শিবপ্রকাশ, বিএল সন্তোষ। জানা গিয়েছে একুশের ভোটের আগে বঙ্গের রাজনৈতিক রণকৌশল নিয়ে আলোচনা হবে। এদিকে আবার কৈলাশ বিজয়বর্গীয় দাবি করে বসেছেন তৃণমূলের ৪১ জন বিধায়ক নাকি বিজেপির সঙ্গে যোগাযোগ করেছে। তার তালিকাও তৈরি করে রেখেছেন তিনি।

 ৩০ জানুয়ারি ফের অমিত

৩০ জানুয়ারি ফের অমিত

প্রতি মাসেই বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব রাজ্য সফরে আসবেন সেটা আগেই ঠিক হয়ে গিয়েছিল। জেপি নাড্ডা সদ্য ঘুরে গিয়েছেন। এবার ফের অমিত শাহের আসার পালা। প্রথমবার রাজ্য সফরে এসে অমিত শাহ টার্গেট করেছিল আদিবাসী ও মতুয়াদের। দ্বিতীয়বার এসে তাঁর টার্গেটে ছিল রাজ্যের কৃষক ও লোকশিল্পীরা। এবার এসে তিনি কী করবেন সেটাই এখন দেখার। জেপি নাড্ডা অবশ্য এবার কেবল কৃষকদের কেন্দ্র করেই রাজ্য সফরের সূচি সাজিয়েছিলেন।

 নজরে সিএএ

নজরে সিএএ

অমিত শাহ সফরের আগে থেকেই রাজ্যে সিএএ নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। অমিত শাহের সফরের আগেই মতুয়াদের সঙ্গে বৈঠকে বসতে চলেছে তৃণমূল কংগ্রেস। মতুয়া ভোট ব্যাঙ্ক রক্ষায় তৎপর হয়ে উঠেছে তৃণমূল কংগ্রেস। অমিত শাহ ফের মতুয়াদের কাছে যাবেন এমনই সূচি রয়েছে। সিএএ নিয়ে তৎপর হয়ে উঠেছে বিজেপি।

English summary
BJP leader Mukul Roy and Dilip Ghosh will visit Delhi before Amit Shah visit at Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X