• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২১ জুলাইয়ের সমাবেশ! তৃণমূল কর্মসূচি কতটা সফল করতে পারবে, তা নিয়ে 'চিন্তা'য় দিলীপ ঘোষ

একুশে জুলাই পালন করবে তৃণমূল। কিন্তু তৃণমূলের সেই কর্মসূচিতে লোক সমাগম হবে কিনা তা নিয়ে চিন্তার শেষ নেই দিলীপ ঘোষের। তিনি বলেছেন, চারদিকে যেভাবে কাটমানি ফেরতের দাবি উঠেছে, তাতে তৃণমূল কর্মীরে কলকাতায় পৌঁছতে পারবেন কি। এছাড়াও তারা যানবাহন ভাড়ায় পাবে কিনা তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন রাজ্য বিজেপির সভাপতি।

তৃণমূলের কর্মসূচি, চিন্তা বিজেপির

তৃণমূলের কর্মসূচি, চিন্তা বিজেপির

কোনও রাজনৈতিক দলের কর্মসূচিতে অন্য রাজনৈতিক দল লোক পাঠায়ে একথা রাজনৈতিক নেতাদের মুখ থেকে শোনা যায়। একপক্ষ অপর পক্ষকে ভোটে সাহায্য করে একথা বারবার অভিযোগ উঠেছে। সদ্য লোকসভা নির্বাচনে বামেদের ভোট কমেছে যতটা প্রায় ততটাই লাভ হয়েছে বিজেপি। তৃণমূলের অভিযোগ বামেদের সঙ্গে বিজেপির চুক্তি অনুযায়ী ভোট দেওয়া হয়েছে। এখানে অবশ্য সেকথা নয়। রাজ্যে বামফ্রন্ট মধ্যগণনে থাকার সময় থেকেই ২১ জুলাইয়ের কর্মসূচি পালন করে আসছে যুব কংগ্রেস।

পরবর্তী সময়ে তৃণমূল কংগ্রেস। কিন্তু এবারের লোকসভা ভোটের পরবর্তী পরিস্থিতিতে তৃণমূলের সেই কর্মসূচি কতটা সফল হবে তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এব্যাপারে কাটমানি প্রসঙ্গও তুলেছেন তিনি। দিলীপ ঘোষ প্রশ্ন তুলেছেন, যেভাবে চারিদিকে কাটমানি ফেরতের দাবি নিয়ে আন্দোলন হচ্ছে তাতে কি তৃণমূলের নেতা-কর্মীরা ওই দিন পুরোপুরি বাড়ি থেকে বেরোতে পারবেন। আগের মতোই তারা কি গাড়ি ভাড়া পাবেন, সেই প্রশ্নও তুলেছেন তিনি।

 পাল্টা কর্মসূচি বিজেপির

পাল্টা কর্মসূচি বিজেপির

বিজেপির তরফ থেকে পাল্টা কর্মসূচির কথা ঘোষণা করা হয়েছে। অগাস্টে দুদিন সভা হবে। একদিন উপস্থিত থাকবেন কার্যকরী সভাপতি জেপি নাড্ডা। অপরদিন

উপস্থিত থাকবেন সভাপতি অমিত শাহ নিজে।

বিজেপি যুব মোর্চার হুঁশিয়ারি

বিজেপি যুব মোর্চার হুঁশিয়ারি

দিলীপ ঘোষের কথা আগেই অবশ্য বিজেপির যুব মোর্চা হুঁশিয়ারি দিয়ে বলেছে, তৃণমূলের ২১ জুলাই কর্মসূচিতে আসার পথে শাসকদলের নেতা কর্মীদের কাছে কাটমানি ফেরত চাওয়া হবে। এছাড়াও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতেও তাদের তরফে কাটমানি ফেরত চাইতে যাওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন, বিজেপি যুব মোর্চার সভাপতি দেবজিৎ সরকার।

 তৃণমূলের আশঙ্কা

তৃণমূলের আশঙ্কা

বাম জমানায় নো এপিক নো ভোট-এর দাবিতে করা কর্মসূচি মারমুখি হয়ে উঠলে পুলিশ গুলি চালিয়েছিল। তাতে বেশ কয়েকজন যুব কংগ্রেস কর্মীর মৃত্যু হয়েছিল। তারপর থেকেই যুব কংগ্রেস পরবর্তী সময়ে তৃণমূল কংগ্রেস ধর্মতলায় ২১ জুলাই কর্মসূচি পালন করে আসছে। বিজেপির হুঁশিয়ারির জেরে তৃণমূলের আশঙকা, জেলাগুলি থেকে কলকাতায় আসার পথে বিশৃঙ্খলা ও গণ্ডগোল পাকাতে চায় বিজেপি। তবে এর মোকাবিলা করা হবে বলে পাল্টা হুঁশিয়ারি দিয়েছে তৃণমূল।

[আরও পড়ুন: এক সপ্তাহেই নতুন কংগ্রেস সভাপতি! রাহুল জানালেন নিজের মত]

[আরও পড়ুন: ঘর পিছু কাটমানি ফেরতের দাবি! তৃণমূলের একাংশ মারামারিতে জড়াল অপর অংশের বিরুদ্ধে ]

English summary
BJP leader Dilip Ghosh questions tmc's 21 July programme on the rise of Cut money issue.He told BJP will organise counter programme in August.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X