• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নকশাল নেতা অলীকের মুক্তির দাবি! আন্দোলনের নতুন পন্থায় ভাঙরবাসী

গ্রেফতার হওয়া অলীক চক্রবর্তীর গ্রেফতারের দাবি। সেই দাবিতেই জমি রক্ষা কমিটি নানা কর্মসূচি নিয়েছে। রবিবার থেকে শুরু হয়েছে নতুন দুই কর্মসূচি। রবিবার সন্ধেয় বিভিন্ন গ্রামে মশাল ও লাঠি নিয়ে মিছিল হয়। একঘণ্টা নিষ্প্রদীপ রাখায় হয় মাছিভাঙা, খামারআইট-এর মতো গ্রাম। এদিকে, অলীক চক্রবর্তী-সহ আটক সকলের নিঃশর্ত মুক্তির দাবিতে সোমবার বিকেলে মৌলালি মোড় থেকে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে ভাঙর আন্দোলন সংহতি কমিটি।

নকশাল নেতা অলীকের মুক্তির দাবি! আন্দোলনের নতুন পন্থায় ভাঙরবাসী

নেতা গ্রেফতার হলেও, দমে যেতে চায় না ভাঙড়ের জমি রক্ষা কমিটি। আন্দোলন জারি রাখতে শুরু হয়েছে নতুন কর্মসূচি। সন্ধেয় মশাল মিছিলেল আয়োজন শুরু হয়েছে রবিবার থেকে। গ্রাম একইসঙ্গে একঘণ্টা নিষ্প্রদীপ রাখার কাজও শুরু হয়েছে।

নকশাল নেতা অলীকের মুক্তির দাবি! আন্দোলনের নতুন পন্থায় ভাঙরবাসী

এদিকে অসুস্থ নকশাল নেতা অলীক চক্রবর্তীকে দক্ষিণ কলকাতার একটি নার্সিং হোমে ভর্তি করানো হয়েছে। পুলিশের তরফ থেকেই এই ভর্তি করানো হয়।

বারুইপুর আদালতে অলীক চক্রবর্তীর আইনজীবী তাঁর মক্কেলকে এসএসকেএম হাসপাতালে রেখে চিকিৎসার আবেদন করলে তা খারিজ করে দেন বিচারক। পুলিশেকেই ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় বিচারক। রবিবার বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁর চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র খতিয়ে দেখেন। এরপর চিকিৎসকরা পুলিশকে জানান, জটিল আলসারে আক্রান্ত অলীক চক্রবর্তী। তাঁর পাকস্থলীও ক্ষতিগ্রস্ত। এরপরেই জেলা পুলিশের কর্তারা অলীক চক্রবর্তীকে দক্ষিণ কলকাতার নার্সিংহোমে ভর্তি করার সিদ্ধান্ত নেন।

এদিকে, অলীক চক্রবর্তীর বর্তমান অবস্থার জন্য রাজ্য সরকাকে দায়ী করেছেন তাঁর স্ত্রী তথা ভাঙর আন্দোলনের অপর নেত্রী শর্মিষ্ঠা চৌধুরী। অলীক চক্রবর্তীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছেন, বারুইপুরের পুলিশ সুপার অরিজিৎ সিং।

English summary
Bhangar residents finds new way on demand of the release of Naxal Leader Alik Chakraborty
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X