• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দেশ-বিদেশের শিল্পপতিদের সামনেই লক্ষ্মী ভান্ডারের কথা তুলে ধরবেন মমতা! কীভাবে জানেন

  • |
Google Oneindia Bengali News

রাজ্য বিধানসভা ভোটের আগেই বাংলার লক্ষ্মীদের হাত খরচ দেওয়ার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাঁচশ টাকা করে তা দেওয়া হবে বলে জানানো হ্য়। আর তাই তৃতীয়বারে জন্যে মসনসে বসেই বাংলার মহিলাদের জন্যে লক্ষ্মীর ভান্ডার দেওয়ার কথা ঘোষণা করেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

 লক্ষ্মী ভান্ডারের কথা তুলে ধরবেন মমতা

কয়েক হাজার মহিলা ৫০০ টাকা করে হাত খরচ পান। সম্প্রতি আরও মহিলাকে এই প্রকল্পের আওতায় আনা হয়েছে। এবার এই প্রকল্পকেই বিশ্ববঙ্গ সম্মেলনের মঞ্চে তুলে ধরবেন মুখ্যমন্ত্রী। এমনটাই নবান্ন সূত্রের খবর।

বুধবার থেকে বাংলায় শুরু হচ্ছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। আর এই সম্মেলনে বিশ্বের বিভিন্ন অংশ থেকে শিল্পপতিরা আসবেন। আসবেন বিভিন্ন দেশের প্রতিনিধিরাও। ইতিমধ্যেই বাংলায় চলে এসেছে ব্রিটেনের অন্যতম বড় প্রতিনিধি দল। যারা বাংলায় বিনিয়োগ করবেন বলেই মনে করছে রাজ্য প্রশাসন।

এছাড়াও আদানি সহ দেশের বড়বড় শিল্পপতিরাও এবার বাণিজ্য সম্মেলনে যোগ দিচ্ছেন। দুপুরের পর থেকেই এক এক করে বাংলায় চলে আসবেন তাঁরা। আর দেশ-বিদেশের শিল্পপতিদের সামনেই লক্ষ্মী ভান্ডারের বিষয়টি তুলে ধরা হবে। আর তা চাইছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়।

নবান্ন সূত্রের খবর, এই প্রকল্পের আওতায় বাংলার আরও বেশ কয়েকজন মহিলাকে ,আসে ৫০০ টাকা করে হাতখরচ হিসাবে দেওয়া হবে। আর যাদের এই টাকা দেওয়া হবে তাঁদেরকে বিশ্ব বাণিজ্যের মঞ্চেই সেই টাকা দিতে চান নাকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যাতে গোটা বিশ্ব এই প্রকল্পের সাক্ষী থাকতে পারেন।

আর সেই লক্ষ্যেই সোমবার নবান্নে এই বিষয়ে একটি জরুরি বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যসচিব হরেকৃষ্ণ দিবেদী'র সঙ্গে দীর্ঘক্ষণ এই বৈঠক হয় বলেই নবান্ন সূত্রে জানা যাচ্ছে।

আর এরপরেই বিভিন্ন জেলার সঙ্গে নারী এবং সমাজ কল্যাণ দফতরের সচিব এই বিষয়ে বৈঠক করেন। আর এই সিদ্ধান্তের কথা জানানো হয়। তবে নতুন করে প্রকল্পের সুবিধা পাবেন যারা তাঁদের সংখ্যা অনেকটাই বেশি। ফলে কীভাবে তা দেওয়া হবে সে বিষয়টি যদিও এখনও স্পষ্ট নয়।

তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম বড় এবং স্বপ্নের প্রকল্প লক্ষ্মীর ভান্ডার। মহিলাদের কাছে বেশ জনপ্রিয় হয়েছে এই প্রকল্প। যদিও বিরোধীরা এই প্রকল্প নিয়ে একাধিকবার প্রশ্ন তুলেছেন। কিন্তু তা কানে তুলতে নারাজ রাজ্য প্রশাসন। এই প্রকল্পের আওতায় ২৫ থেকে ৬০ বছর বয়সী মহিলাদের ৫০০ টাকা করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তপশিলি জাতি-উপজাতিদের এই প্রকল্পের আওতায় হাজার টাকা করে পান।

English summary
BGBS 2022: bengal cm mamata banerjee showcased lakshmir bhandar scheme at bengal global business summit 2022 in kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X