• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলা দেশকে নেতৃত্ব দেবে! রাজ্যপাল সিভি আনন্দ বোসের ভূয়সী প্রশংসায় নানা ইঙ্গিত

এনআরএস মেডিক্যাল কলেজের দেড়শো বছর পূর্তি অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে তৃণমূল সাংসদ শান্তনু সেনকে পাশে নিয়ে বাংলার ভূয়সী প্রশংসা করলেন রাজ্যপাল সিভি আনন্গ বোস। তিনি বলেন, বাংলা দেশকে নেতৃত্ব দেবে আর ভারত বিশ্বকে নেতৃত্
  • |
Google Oneindia Bengali News

এনআরএস মেডিক্যাল কলেজের দেড়শো বছর পূর্তি অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে তৃণমূল সাংসদ শান্তনু সেনকে পাশে নিয়ে বাংলার ভূয়সী প্রশংসা করলেন রাজ্যপাল সিভি আনন্গ বোস। তিনি বলেন, বাংলা দেশকে নেতৃত্ব দেবে আর ভারত বিশ্বকে নেতৃত্ব দেবে।

দেশকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে বাংলার

দেশকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে বাংলার

এনআরএস হাসপাতালের অনুষ্ঠানে রাজ্যপাল সিভি আনন্দ বোস বলেন, বাংলার ক্ষমতা রয়েছে দেশকে নেতৃত্ব দেওয়ার। আর বিশ্বকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে ভারতের। বাংলার প্রশংসা করতে গিয়ে তিনি বলেন, বাংলা দৈত্যের মতো জেগে উঠেছে, গর্জন করছে। নতুন প্রজন্ম পথ দেখাবে বলেও মন্তব্য করেন তিনি। রাজ্যপালের এই মন্তব্যে খুশি মঞ্চে থাকা তৃণমূল সাংসদ তথা চিকিৎসক শান্তনু সেন।

নানা ইঙ্গিত

নানা ইঙ্গিত

পূর্বতন রাজ্যপাল জগদীপ ধনখড় বর্তমানে দেশের উপরাষ্ট্রপতি। তিনি রাজ্যে রাজ্যপাল হয়ে আসার পর থেকে প্রায় প্রতিদিনই বিভিন্ন বিষয়ে সংঘাত হয়েছে রাজ্য-রাজ্যপালের। আইনশৃঙ্খলাজনিত যে কোনও প্রশ্নে তিনি মুখ্যমন্ত্রীকে ট্যাগ করে টুইট করতেন। তৎকালীন রাজ্যপালকে যেমন রাজ্যের বিভিন্ন কাজের বিরোধিতা করতে দেখা গিয়েছে, পাল্টা তৃণমূলের তরফে অভিযোগ করা হয়েছে বিজেপির প্রতিনিধি হিসেবে তিনি নির্বাচিত সরকারের কাজে নাক গলাচ্ছেন।

সেদিক থেকে নতুন রাজ্যপালের মন্তব্যে সহযোগিতা বার্তা দেখছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। একদিকে রাজ্যপালের মন্তব্যে দুরকমের অর্থের খোঁজও পাচ্ছেন কেউ কেউ তিনি বলেছেন, বিশ্বকে নেতৃত্ব দেবে ভারত। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনিই ভারতের নেতৃত্বে দেবেন। অন্যদিকে বাংলা ভারতকে নেতৃত্ব দেওয়ার মন্তব্যের অর্থ নিয়েও প্রশ্ন রয়েছে অনেকের। সেই কাজ কার নেতৃত্বে হবে?

ভাল লোক, বলেছিলেন মুখ্যমন্ত্রী

ভাল লোক, বলেছিলেন মুখ্যমন্ত্রী

রাজ্যে ২০২১-এর ভোট পরবর্তী হিংসা পর্যবেক্ষণে যে বেসরকারি দল এসেছিল তার সদস্য ছিলেন প্রাক্তন আমলা সিভি আনন্দ বোস। তারপরেও রাজ্যের রাজ্যপাল হিসেবে শপথ গ্রহণের পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন উনি ভাল লোক। আর রাজ্যপালও শুরু থেকেই প্রশাসনের সঙ্গে সহযোগিতার বার্তা দিয়েছেন। তারই রেশ ধরেই রাজ্যপালের এদিনের বক্তব্য বলে মনে কেউ রাজনৈতিক বিশ্লেষকদের কেউ কেউ।

দিলীপ ঘোষের অবস্থান

দিলীপ ঘোষের অবস্থান

নতুন রাজ্যপালের মুখে বাংলার প্রশংসা প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, নেতাজি সুভাষচন্দ্র বসু কে উনি অনুকরণ করেন। ওনার নামের মধ্যে সেটা আছে। বিজেপিও আশা করে বাংলা যেমন আগে নেতৃত্ব দিয়েছে, আগামী দিনেও তা দেবে। কী ভাবে দেবে, তা সাধারণ মানুষই ঠিক করবে বলেও মন্তব্য করেন তিনি।

সিপিআইএম-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত ত্রিপুরার চারিলাম! এক বাম সমর্থকের মৃত্যুর পরে পুলিশের ব্যাপক ধরপাকড়সিপিআইএম-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত ত্রিপুরার চারিলাম! এক বাম সমর্থকের মৃত্যুর পরে পুলিশের ব্যাপক ধরপাকড়

English summary
Bengal will lead the country, Governor CV Ananda Bose praises has many hints
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X