• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরসা মুণ্ডার ভুল মূর্তিকে সম্মান, ক্ষমা চান অমিত শাহ, চিঠি দিলেন আদিবাসীরা

রাজ্য সফরে এসে বাঁকুড়ায় কর্মসূচিতে গিয়েছিলেন অমিত শাহ। সেখানে আদিবাসী ভোটারদের মন জয়ে বিরসা মুণ্ডার মূর্তিতে মালা দিয়েছিলেন তিনি। কিন্তু সেটি আদৌ বিরসা মুণ্ডার মূর্তি নয় বলে দাবি করেছেন সেখানকার আদিবাসীরা। তারপরেই বিজেপির চাণক্যের এর জন্য ক্ষমা চাওয়া উচিত বলে দাবি করেন তাঁরা। সেই দাবি জানিয়ে প্রায় আদিবাসীদের ৫০ হাজার চিঠি যাচ্ছে অমিত শাহের কাছে।

অমিত শাহকে চিঠি

অমিত শাহকে চিঠি

অমিত শাহকে ক্ষমা চাইতে হবে। আদিবাসী সম্প্রদায়ের গর্ব বিরসা মুণ্ডাকে অসম্মান করেছেন অমিত শাহ। দাবি জানিয়ে বিজেপির চাণক্যকে চিঠি দিলেন আদিবাসীরা। প্রায় ৫০ হাজার চিঠি পাঠানো হয়েছে অমিত শাহকে। বাঁকুড়ার আদিবাসীদের দাবি বিরসা মুণ্ডা ভেবে আদিবাসী শিকারির মূর্তিতে মালা দিয়েছিলেন অমিত শাহ। এতে আদিবাসী সমাজের দেবতার অপমান করা হয়েছে। তা কিছুতেই মেনে নেওয়া হবে না বলে দাবি করেছেন বাঁকুড়ার আদিবাসীরা।

আদিবাসী ভোট টার্গেট

আদিবাসী ভোট টার্গেট

আদিবাসী এবং মতুয়া ভোটকে টার্গেট করেই এগোচ্ছে বিজেপি। তাই বিধানসভা ভোটের আগে প্রথম রাজ্য সফরে এসেই আদিবাসী বাড়িতে মধ্যাহ্ন ভোজন করেন। এবং পরের দিন মতুয়া সম্প্রদায়ের বাড়িতেও মধ্যাহ্ন ভোজন করেন। বাঁকুড়ায় আদিবাসী সমাজের দেবতা বিরসা মুণ্ডার মূর্তিতে মালা দান করেন তিনি। কিন্তু একটি বারের জন্যেও সেখানকার আদিবাসীদের কথা বলেননি তিনি।

দিলীপের পাল্টা অভিযোগ

দিলীপের পাল্টা অভিযোগ

তৃণমূল চক্রান্ত করছে। বিরসা মুণ্ডার মূর্তি সরিয়ে সেখানে বসানো হয়েছে। সেটা যদি বিরসা মুন্ডার মূর্তি নাও হয় অমিত শাহ যখন মালা দিয়েছেন তখন সেটাই বিরসা মুণ্ডার মূর্তি বলে পাল্টা দাবি করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তৃণমূল কংগ্রেস এই নিয়ে অকারণে রাজনীতি করছে বলে অভিযোগ করেছেন তিনি।

তৃণমূলের শুদ্ধিকরণ

তৃণমূলের শুদ্ধিকরণ

অমিত শাহ বাঁকুড়া থেকে চলে যাওয়ার পরের দিনই সেখানে শুদ্ধিকরণ কর্মসূচি করে জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। শাসক দলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে বিরসা মুন্ডার ভুল মূর্তিতে মালা দিয়ে আদিবাসী সমাজকে অপমান করেছেন অমিত শাহ। আদিবাসীরা তা কখনওই মেনে নেবে না।

English summary
Bengal tribals send letter to BJP leader Amit Shah over Birsa Munda statue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X