• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'ব্যক্তিগত স্বাধীনতা নষ্টের চেষ্টা হচ্ছে', পর্যবেক্ষণ করে শুভেন্দুকে বড় স্বস্তি হাইকোর্টের

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে আদালতের নির্দেশ ছাড়া আর নতুন কোন FIR নয়। কলকাতা হাইকোর্টে বড়সড় স্বস্তি বিরোধী দলনেতার। শুধু তাই নয়, এফআইআর খারিজ মামলায় সরাসরি শাসকদলের আচরনেও প্রশ্ন তুলেছেন বিচারপতি।
  • |
Google Oneindia Bengali News

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে আদালতের নির্দেশ ছাড়া আর নতুন কোন FIR নয়। কলকাতা হাইকোর্টে বড়সড় স্বস্তি বিরোধী দলনেতার। শুধু তাই নয়, এফআইআর খারিজ মামলায় সরাসরি শাসকদলের আচরনেও প্রশ্ন তুলেছেন বিচারপতি।

শুভেন্দুকে বড় স্বস্তি হাইকোর্টের

তাঁর বিস্ফোরক মন্তব্য, 'আদালতের সন্দেহ বিরোধী দলনেতার ব্যক্তিগত স্বাধীনতা নষ্ট করার চেষ্টা হচ্ছে। রাজ্য পুলিশ হয় নিজে, না হয় শাসক দলের কথায় বিরোধী দলনেতার পাবলিক লাইফ পন্ড করতে চাইছে বলেও চাঞ্চল্যকর পর্যবেক্ষণ কল্কজাতা হাইকোর্টের। এমনকি পরিকল্পিতভাবেই ভেবে-চিন্তে এই কাজ করা হচ্ছে বলেও মন্তব্য করলেন বিচারপতি।

যা নিঃসন্দেহে শাসক তৃণমূলের অস্বস্তি বাড়াবে বলেই মনে করা হচ্ছে।

একের পর এক Fir দায়ের করা হয়েছে শুভেন্দু অধিকারীর নামে। আর সেই সমস্ত এফআইআরকে চ্যালেঞ্জ করে মামলা হয় কলকাতা হাইকোর্টে। আজ শুক্রবার এই সংক্রান্ত মামলার শুনানি হয় কলকাতা হাইকোর্টে। আর সেই মামলার শুনানিতে একের পর এক তাৎপর্যপূর্ণ পর্যবেক্ষক বিচারপতি। শুধু তাই নয়, অধিকাংশ FIR এর নথি পর্যবেক্ষণ করে বিচারপতির বক্তব্য, এই সমস্ত এফআইআর অযৌক্তিক।

উল্লেখ্য, বৃহস্পতিবার শুভেন্দুর মামলায় বিচারপতি রাজা শেখর মান্থার নির্দেশ সব FIR এর উপর আপাতত স্থগিতাদেশ থাকবে। ওই নির্দেশে তিনি আরও উল্লেখ করেছেন, আর নতুন অভিযোগ নিয়ে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে FIR করতে হলেও আদালতের অনুমতি লাগবে। যা অবশ্যই বিরোধী দলনেতার কাছে বড় স্বস্তি । বৃহস্পতিবার আদালতে দীর্ঘ সওয়াল জবাব চলে।

যেখানে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে হওয়া একের পর এক এফআইআরের উল্লেখ করা হয়।

বিরোদী দলনেতার তরফে আইনজীবী বলেন, বিরোধী দলনেতার বিরুদ্ধে ৬টি FIR একই সময়। অধিকাংশ স্বতঃপ্রনোদিত ভাবে পুলিশ নিজেই করেছে বলে দাবি আইনজীবীর। এখনও পর্যন্ত ২৬ মোট অভিযোগ দায়ের হয়েছে বলেও জানান আইনজীবী। এমনকি একাধিক ধারাতে এই FIR করা হচ্ছে বলেও অভিযোগ আইনজীবীর।

এই বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা দিতে গিয়ে আইনজীবী বলেন, কোনও সভাতে শুভেন্দু অধিকারী কিছু বললেই এই FIR করা হচ্ছে। এমনকি বক্তব্য ধরে এই অভিযোগ করা হচ্ছে বলেও অভিযোগ। র‍্যালির ক্ষেত্রেও একই অভিযোগ তুলে এমনকি শুভেন্দু অধিকারীর টুইটেও সমস্যা বলে আদালতে সওয়াল বিরোধী দলনেতার। ৪১/a নোটিশ প্রায় রোজ দেওয়া হচ্ছে। প্রতি মুহূর্তে অভিযোগের ট্রেন্ড বদলাচ্ছে বলেও অভিযোগ আইনজীবীর। শুধু তাই নয়, প্রতিহিংসা করা হচ্ছে বলেও দাবি তাঁর। ফলে সমস্ত এফআইআর খারিজ করার দাবি জানান আইনজীবী। দীীর্ঘ শুনানি শেষে আদালত শুভেন্দুর বিরুদ্ধে হওয়া সমস্ত এফআইআরে স্থগিতাদেশ দেয়।

High Court: প্রাক্তন বিধায়ক, অগ্নিমিত্রা পাল সহ তিন নেতাকে এখনই গ্রেফতার নয়, জানাল হাইকোর্ট High Court: প্রাক্তন বিধায়ক, অগ্নিমিত্রা পাল সহ তিন নেতাকে এখনই গ্রেফতার নয়, জানাল হাইকোর্ট

English summary
bengal news: no new FIR against bjp mla Suvendu Adhikari, orders on calcutta High Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X