• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যেও শুরু করোনা টিকাকরণ, স্বাস্থ্যকর্মীদের সাহস যোগালেন পুরমন্ত্রী, ভ্যাকসিন নিলেন নির্মল মাজি

গোটা দেশের সঙ্গে পশ্চিমবঙ্গেও শুরু হল করোনা ভাইরাসের টিকাকরণ অভিযান। প্রধানমন্ত্রী ভার্চুয়াল উদ্বোধন করেন। সেই সঙ্গে রাজ্যেও শুরু হয় টিকা প্রদান। স্বাস্থ্যকর্মীদের সাহস যোগাতে এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি নিজে কোভ্যাক্সিনের ক্লিনিকাল ট্রায়ালে অংশ নিয়েছেন। ২ দফায় টিকা নিয়েছেন তিনি। এদিকে এসএসকেএমে করোনা ভাইরাসের টিকা নিয়েছেন নির্মল মাজি। রাজ্যের ২০৮টি কেন্দ্রে চলছে প্রথম দফার টিকা করণ কর্মসূচি।

 করোনা টিকাকরণের সূচণা

করোনা টিকাকরণের সূচণা

ঐতিহাসিক দিন ভারতের পক্ষে। গোটা দেশে শুরু হল করোনা ভাইরাসের গণটিকাকরণ কর্মসূচি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়াল উদ্বোধন করেন এই করোনা টিকাকরণের। একই সঙ্গে তিনি দেশবাসীকে সচেতন করতে বলেছেন, করোনার প্রথম ডোজ নিলেই যে কেউ করোনা মুক্ত হয়ে যাবেন তা নয়। দ্বিতীয় ডোজ হাতে না নেওয়া পর্যন্ত করোনার অ্যান্টিবডি তৈরি হবে না শরীরে। কাজেই প্রথম ডোজ নিয়েই মাস্ক ছাড়া বেরিয়ে পড়বেন না রাস্তা। মাস্ক ও দূরত্ব বিধি মেনেই থাকতে হবে।

রাজ্যেও টিকাকরণের সূচনা

রাজ্যেও টিকাকরণের সূচনা

গোটা দেশের সঙ্গে সঙ্গে করোনা টিকাকরণ শুরু হয়েছে পশ্চিমবঙ্গেও। রাজ্যের ২০৮টি কেন্দ্রে প্রথন দফার করোনা টিকাকরণ চলছে। এসএসকেএম হাসপাতাল, বেলেঘাটা আইডি, কলকাতা মেডিকেল কলেজে, এনআরএস হাসপাতালে করোনা টিকাকরণ চলছে। ঢাকুরিয়া আমরি, বেলেঘাটা অ্যাপোলো, িপয়ারলেস হাসপাতালেও হচ্ছে টিকাকরণ। প্রথম পর্যায়ে স্বাস্থ্যকর্মীদের টিকাকরণ করা হচ্ছে।

করোনা মুক্ত হোক বাংলা

করোনা মুক্ত হোক বাংলা

রাজ্যের করোনা টিকাকরণের সূচনার দিনেই স্বাস্থ্যকর্মীদের সাহস যোগাতে এসএসকেএম হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, স্বাস্থ্যকর্মীদের সাহস যোগাতে এসেছি। করোনা মুক্ত হোক বাংলা, করোনা মু্ক্ত হোক ভারত, এবং করোনা মুক্ত হোক বিশ্ব। এমনই চান তিনি। ফিরহাদ নিজেও করোনা ভ্যাক্সিনের দুটি ডোজ নিয়েছে। কোভ্যাক্সিনের ক্লিনিকাল ট্রায়ালের স্বেচ্ছাসেবক হয়েছিলেন িফরহাদ হাকিম। টিকা নিেয় তিনি আরও বেশি সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছেন ফিরহাদ। রাজ্য সরকার সব দিকে নজর রাখবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

টিকা নিলেন নির্মল মাজি

টিকা নিলেন নির্মল মাজি

করোনা টিকাকরণের প্রথম দিনেই এসএসকেএম হাসপাতালে করোনা টিকা নিলেন নির্মল মাজি। তিনি নিজেও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। কাজেই এই টিকা নেওয়ায় নিজেকে অনেকটাই সুরক্ষিত বলে মনে করছেন বলে জানিয়েছেন নির্মল মাজি। প্রথম পর্যায়ে দেশের প্রায় ৩ লক্ষ স্বাস্থ্যকর্মীকে করোনা টিকা প্রদানের কর্মসূিচ নিয়েছে মোদী সরকার। বিনামূল্যে তাঁদের করোনা টিকা দেওয়া হবে।

English summary
Bengal kick start Coronavirus vaccination
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X