• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ম্যানহোল কাণ্ডে নিহত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের

  • By অভীক
  • |

ম্যানহোল কাণ্ডে নিহত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের। মৃতদের পরিবার ও আহতদের ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানা গিয়েছে কলকাতা পুরসভার সূত্রে।

ম্যানহোল কাণ্ডে নিহত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের

দক্ষিণ কলকাতার কুঁদঘাটে ম্যানহোল পরিষ্কার করতে নেমে প্রাণ হারান ৪ জন। মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে ঘোষণা করেছে পুরসভা। একইসঙ্গে আহতদেরও ক্ষতিপূরণ দেওয়া হবে। কলকাতা পুরসভার তরফে আহতদের ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। এর পাশাপাশি আজকের এই ঘটনার পিছনে কার গাফিলতি রয়েছে? কী কারণে এই দুর্ঘটনা ঘটল? তার কারণ জানতেই ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে কলকাতা পুরসভা।

উল্লেখ্য, বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টা নাগাদ ম্যানহোলে নামেন ৭ জন শ্রমিক। দীর্ঘক্ষণ কেটে যাওয়ায় হাঁকডাক শুরু করেন বাইরে দাঁড়িয়ে থাকা বাকিরা। কিন্তু কোনও সাড়া-শব্দ পাওয়া যায় না। এরপরই সহকর্মীরা পুলিশ ও দমকলে খবর দেন। কিন্তু দমকল এসেও তাঁদেরকে উদ্ধার করতে পারেনি। এরপর খবর দেওয়া হয় ডিজাস্টার ম্যানেজমেন্টকে। ঘটনাস্থলে পৌঁছান মন্ত্রী অরূপ বিশ্বাস। ডুবুরি নামিয়ে ৭ জনকে উদ্ধার করা সম্ভব হয়। প্রায় ২ ঘন্টা ভিতরে জলের মধ্যে আটকে ছিলেন তাঁরা। উদ্ধারের পর ওই শ্রমিকদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা ৪ জনকে মৃত বলে ঘোষণা করেন। বাকি ৩ জন এখনও চিকিৎসাধীন রয়েছেন।

প্রসঙ্গত, ১১৪ নম্বর ওয়ার্ড এলাকায় এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্কের টাকায় ওই নিকাশি নালার কাজ চলছিল। সেখানে পুরনো নিকাশি নালার সঙ্গে নতুন নিকাশি নালার সংযুক্তিকরণের কাজ হচ্ছিল। নিয়ম অনুযায়ী, অন্য নালা থেকে ওই নালায় জল আসা বন্ধ থাকার কথা। কিন্তু আশপাশের নালায় লিকেজ থাকায় ও নিকাশির জলপ্রবাহ বন্ধ না থাকায় ওই জায়গায় নোংরা জল ঢুকে যায়।

প্রস্তুত আর্থার রোড জেল, নীরব মোদীর জন্য তৈরি ১২ নম্বর ব্যারাক তৈরি

English summary
Bengal government announce Rs.5 Lakh for 4 dead worker at Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X