• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের ধর্মঘটের পথে বেসরকারি বাস সংগঠনগুলি

  • By অভীক
  • |

আবারও ধর্মঘটের পথে বেসরকারি বাস সংগঠনগুলি। আনলক পরিস্থিতি থাকার সত্বেও বন্ধ অধিকাংশ পরিষেবাই, বন্ধু স্কুল-কলেজ থেকে শুরু করে সিনেমা থিয়েটার। অফিস-আদালত আগের মত স্বাভাবিক নয় তাই সেই অর্থে যাত্রী হচ্ছে না। এদিকে লাগামছাড়া পেট্রোল-ডিজেলের দাম। তাই লোকসানের মুখে চলতে হচ্ছে বেসরকারি বাসগুলোকে। এই অভিযোগে পুজোর মুখে আরও একবার বেসরকারি বাস ধর্মঘটের কথাবার্তা ভাবছেন বেসরকারি বাস মালিকদের সংগঠনগুলি। শুধু তাই নয় এবার অনশন আন্দোলনও শুরু করে বৃহত্তর আন্দোলনের কথাও ভাবছেন বাস মালিকরা।

ফের ধর্মঘটের পথে বেসরকারি বাস সংগঠনগুলি

বাস মালিকদের সংগঠন সূত্রে জানা গিয়েছে, ধর্মঘটের কথা এখনই সামনে আনা হবে না। সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে রাজ্যজুড়ে অনশন আন্দোলন শুরু করবেন তাঁরা। তবে তার আগে জেলার সদস্যদের মতামতও নেবেন তাঁরা। সেই মতামত নিয়েই অনশন আন্দোলনের কথা ঘোষণা করা হবে। কলকাতায় মেট্রো চ্যানেলে এই অনশন শুরু হবে। জেলায় জেলায় জেলাশাসকদের কার্যালয়ের সামনে বা পাশে শুরু হবে অনশন আন্দোলন। তাতেই যদি কাজ না হয়, যদি ভাড়া না বাড়ানো হয় তাহলে অক্টোবর মাস থেকে টানা ধর্মঘটের পথে যেতে তাঁরা বাধ্য হবেন। অর্থাৎ পুজোর মুখে রাজ্যজুড়ে বেসরকারি বাস ধর্মঘট।

এ বিষয়ে বেসরকারি বাস মালিকদের সংগঠন জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, 'করোনা পরিস্থিতিতে বাস যাত্রীর সংখ্যা তুলনামূলক অনেকটই কম। অথচ বেড়েই চলেছে পেট্রলের দাম। এমন অবস্থায় ভাড়া বৃদ্ধি না করে আর লোকসান বহন করা অসম্ভব। জ্বালানির খরচ টানতে হিমশিম খেতে হচ্ছে। অথচ আয় কমছে দিন দিন। এই অবস্থায় বাস চালানোই কার্যত অসম্ভব। এই বিষয়ে রাজ্য সরকার ও রাজ্যপালকে একাধিকবার চিঠি দিয়ে ভাড়া বাড়াবার আর্জি জানিয়েও কিছু লাভ হয়নি। তাই আবারও আন্দোলনকেই গুরুত্ব দেওয়া হচ্ছে।

English summary
Bengal bus syndicates again going on strike
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X