• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১৯ বছর পর বেলুড় মঠের মূল মন্দিরে পুজো, নির্দেশ মেনেই হবে কুমারীপুজো এবং সন্ধিপুজো

করোনার কারণে এবার ভক্তহীন বেলুড় মঠ। সেকারণেই ১৯ বছর পর বেলুড়মঠের মূল মন্দিরে হচ্ছে দুর্গাপুজো। কেবল মঠের সন্ন্যাসীরাই অংশ নিয়েছেন সেই পুজোয়। আগেই জানিয়ে দেওয়া হয়েছিল কোনও দর্শনার্থীকে এবার দুর্গাপুজো দেখার অনুমতি দেওয়া হবে না। ভার্চুয়াল পুজো দেখার আয়োজন করা হয়েছে। ইউটিউবে অনলাইনে বেলুড়মঠের পুজো দেখছেন দর্শনার্থীরা।

১৯ বছর পর বেলুড় মঠের মূল মন্দিরে পুজো

বেলুড় মঠে সকাল থেকেই বিধি মেনে চলছে মহাষ্টমীর পুজো। শুরু হয়ে গিয়েছে আরতি। এর পরে সন্ধিপুজো এবং কুমারী পুজো হবে। ১০৮টি পদ্ম এবং প্রদীপ জ্বালিয়ে চলছে েদবী দুর্গার আরাধনা। তবে অঞ্জলি হবে ভার্চুয়াল। এবহারও যথারীতী মেনে কুমারী পুজো হবে বেলুড় মঠে। ১ বছর েথকে ১৬ বছর পর্যন্ত বালিকাকে কুমারী পুজো করা হয়ে থাকে। দুর্গাপুজোর চারদিনের মধ্যে যেকোনও দিনই কুমারী পুজো করা হয়। বেলু়ড় মঠে সাধারণত অষ্টমীতেই কুমারী পুজো হয়ে থাকে।

প্রতিবছর বেলুড়মঠে কুমারী পুজো দেখতে অসংখ্য দর্শনার্থী ভিড় করেন। এবার অবশ্য করোনার কারণে কোনও দর্শনার্থীকে পুজোয় থাকার অনুমতি দেওয়া হয়নি। অনলাইনেই কুমারী পুজো দেখানো হবে। সন্ধিপুজোর ক্ষেত্রেও একই নিয়ম করা হয়েছে বেলুড় মঠে। এদিকে আজ সকাল থেকেই আকাশে মেঘ অনেকটাই কেটে গিয়েছে।

English summary
Belurmath Durgapujo 2020 preparation start for SandhiPujo and KumariPujo
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X