• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাসের শেষে ৪ দিন বন্ধ ব্যাঙ্ক ও এটিএম, সারাদিন ভোগান্তি সাধারণ মানুষের

  • |

একদিকে মাসের শেষে পকেট গড়ের মাঠ অন্যদিকে বৃহস্পতিবার সরস্বতী পূজোর ছুটি, শুক্র-শনি টানা দু'দিন ব্যাঙ্ক ধর্মঘট ও পরে রবিবার। ফলে পরপর চার দিন ব্যাংক বন্ধ থাকায় চূড়ান্ত ভোগান্তিতে সাধারণ মানুষ।

মাসের শেষে ৪ দিন বন্ধ ব্যাঙ্ক ও এটিএম, সারাদিন ভোগান্তি সাধারণ মানুষের

সমস্ত রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের বেতন কাঠামো পুনর্বিন্যাস-সহ একাধিক দাবিতে আইবিএ-র সঙ্গে আলোচনার পর ধর্মঘটের সিদ্ধান্ত গৃহীত হয়েছিল চলতি মাসের মাঝামাঝি। গত ১৫ জানুয়ারি ব্যাঙ্ক ধর্মঘটের বিজ্ঞপ্তিও জারি হয়। সেই মতো শুক্রবার সকাল থেকেই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গেটে তালা ঝুলছে। বন্ধ এটিএমও।

এর আগে বৃহস্পতিবার সরস্বতী পূজা উপলক্ষে ছুটি ছিল রাজ্যের সমস্ত ব্যাংক। রবিবার সাপ্তাহিক ছুটি। ফলে

দেশজুড়ে দু'দিন ও রাজ্যজুড়ে চার দিন ঝাঁপ বন্ধ ব্যাঙ্কের শাখা থেকে এটিএম সবই।

এরিন ব্যাংকের পাশাপাশি এটিএম ও বন্ধ থাকায় ক্ষোভ উগরে দেয় অনেকেই। গ্রাহকদের বক্তব্য, আমরা জানতাম ব্যাংক বন্ধ থাকবে। কিন্তু জানতাম না এটিএম বন্ধ থাকবে। আগে ব্যাংক ধর্মঘটে এটিএম খোলা থাকতো কিন্তু এখন সেটাও বন্ধ।পুজা পর্বন করে সব টাকা খরচা হয়ে গিয়েছে এখন টাকা তুলতে না পেরে হয়রানি হতে হচ্ছে। গোটা চার দিন এরকমভাবে ব্যাংক এটিএম বন্ধ থাকলে সাধারণ মানুষ যাবে কোথায়?

উল্লেখ্য, বেতন কাঠামো পুনর্বিন্যাস ও সপ্তাহে ৫দিন কাজের দাবিতে ইউনাইটেড ফোরাম অব ব্যাঙ্ক ইউনিয়ন্স-এর তরফে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে ৷ ধর্মঘট সংগঠনের বক্তব্য, তাদের দাবি না মানা হলে আগামী মার্চের তিনদিন ১১, ১২ ও ১৩ মার্চ ফের অবস্থান বিক্ষোভ করবে ব্যাঙ্ক কর্মীরা। সেটাও যদি না মানা হয় তাহলে ১ এপ্রিল থেকে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘটের হুঁশিয়ারি সংগঠনের। গত ১৫ জানুয়ারি ইউনাইটেড ফোরাম অব ব্যাঙ্ক ইউনিয়ন্স-এর তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে ১২ দফা দাবির উল্লেখ করে একথা জানানো হয়েছে।

English summary
Bank strike last 4 days of month, people suffered
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X