• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চারটি শাড়ি, ১০ কেজি মিষ্টি, মমতাকে পুজোর উপহার পাঠালেন হাসিনা

পুজো শুরু হয়ে গিয়েছে প্রায়। মণ্ডপে মণ্ডপে গিয়ে পুজো উদ্বোধন করছেন মুখ্যমন্ত্রী। তার সঙ্গে করোনা কালে ভার্চুাল উদ্বোধনও চলছে। পুজোর রেশ গিয়ে পড়েছে প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশেও। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুজোর উপহার পাঠিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। বাংলাদেশের হাই কমিশনার তৌফিক হাসানের হাত দিয়ে উপহার পৌঁছে যাবে মুখ্যমন্ত্রীর কােছ।

মমতাকে উপহার শেখ হাসিনার

মমতাকে উপহার শেখ হাসিনার

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো উপলক্ষ্যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পুজোর উপহার পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চারটি শাড়ি ও ১০ কেজি মিষ্টি উপহার হিসেবে পাঠিয়েছেন তিনি। তারসঙ্গে ফুল তো ছিলই। শেখ হাসিনার উপহার সোমবার নবান্নে গিয়ে পৌঁছে দেওয়ার কথা বাংলাদেশের হাই কমিশনার তৌফিক হাসানের।

ইলিশ এসেছে রাজ্যে

ইলিশ এসেছে রাজ্যে

আগেই ইলিশ পৌঁেছ গিয়েছে রাজ্যে। দুর্গাপুজোয় ভোজনরসিক বাঙালির রসনা তৃপ্তির জন্যই ১০০ টনের উপর পদ্মার ইলিশ ভারতে রপ্তানি করেছে বাংলাদেশ সরকার। যদিও ২০১২ সাল থেকেই পদ্মার ইলিশ রপ্তানি বন্ধ রাখা হয়েছিল। কিন্তু করোনার কারণে বাংলাদেশের মৎসজীবীদের অবস্থা সংকটে পড়েছে সেকারণেই এই ইনিশ রপ্তানির অনুমতি দিয়েছেন শেখ হাসিনা। এতে আখেরে লাভ হয়েছে বাঙালিরই।

সুসম্পর্কের ভিত্তি

সুসম্পর্কের ভিত্তি

ভারত ও বাংলাদেশের মধ্যে বরাবরই সুসম্পর্ক রয়েছে। বিশেষ করে পশ্চিমবঙ্গের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক একটু বেশি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শেখ হাসিনার সম্পর্ক ভাল। একাধিকবার মমতার আমন্ত্রণে বাংলাদেশ থেকে কলকাতায় এসেছেন শেখ হাসিনা। যদিও তিস্তা জলবণ্ট চুক্তি এখনও অধরাই রয়ে গিয়েছে।

বাংলাদেশেও দুর্গাপুজো

বাংলাদেশেও দুর্গাপুজো

বাংলাদেশেও দুর্গাপুজো হয়ে থাকে। তবে এবার কী হবে সেটা বলা যাচ্ছে না। ভারতেই একাধিক রাজ্যে দুর্গাপুজো অনুমতি দেওয়া হয়নি। এই নিয়ে সরবও হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও উৎসবে ছাড় দেওয়ায় করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে রাজ্যে। এই নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী সতর্কও করেছেন।

বামেদের মানবিক উদ্যোগের পাশে অপর্ণা! সাহায্য শ্রমজীবী ক্যান্টিনকে

English summary
Bangladesh PM Seikh Hasina send Durga Puja gift to Bengal CM Mamata Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X