• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৬টি শহর থেকে অন্তর্দেশীয় বিমান চলাচলে নিষেধাজ্ঞা কলকাতা বন্দরে, বাতিল টিকিট নিয়ে কী বলছে কেন্দ্র

  • |

দেশের করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে, পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। পাশাপাশি রাজ্যেও করোনা পরিস্থিতি মোটেই সুখকর নয়। লকডাউন খানিক শিথিল হতেই রাজ্যে হুহু করে বেড়েছে আক্রান্তের সংখ্যা। এরপর গত ৯ই জুন নবান্নে সর্বদলীয় বৈঠকের পর ফের ৩১ শে জুলাই পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। অর্থাৎ স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে ৩১ জুলাই পর্যন্ত। বর্তমানে বাড়তি সতর্কতা হিসেবে ৬ই জুলাই থেকে ১৯শে জুলাই পর্যন্ত ৬টি শহর থেকে কলকাতায় বিমান পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হল।

কলকাতা বিমানবন্দরের তরফে টুইট বার্তা

কলকাতা বিমানবন্দরের তরফে টুইট বার্তা

শনিবার কলকাতার বিমানবন্দরের তরফ থেকে একটি টুইট বার্তায় জানানো হয়, "আগামী ৬ থেকে ১৯ শে জুলাই পর্যন্ত দেশের ছয় শহর থেকে কলকাতাগামী সমস্ত বিমান বাতিল করা হয়েছে, এবং পরবর্তী সরকারি নির্দেশিকা না দেওয়া পর্যন্ত এই বিধিই বলবৎ থাকবে"। জানা যাচ্ছে, রাজ্যে করোনা পরিস্থিতিতে লাগাম টানতে কেন্দ্রের কাছে বিমান পরিষেবা বন্ধের জন্য আগেই আবেদন জানিয়েছিল রাজ্য সরকার, এদিন সেই অনুরোধেই সাড়া দিয়েছে বিমান মন্ত্রক।

তাবড়-তাবড় শহরের সাথে বিমান পরিষেবা বন্ধ কলকাতার

তাবড়-তাবড় শহরের সাথে বিমান পরিষেবা বন্ধ কলকাতার

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ২০,৫০০ ছাড়িয়েছে। এই অবস্থায় অন্তর্দেশীয় বিমান পরিষেবা চালু থাকলে পরিস্থিতি আরও কঠিন হতে পারে ভেবেই ৬ টি বড় বড় শহরের সাথে বাতিল করা হল কলকাতার বিমান পরিষেবা। এই তালিকায় রয়েছে দিল্লি, মুম্বই, চেন্নাই, পুনে, নাগপুর, আমেদাবাদের মত শহর। এই ৬ টি শহরেই করোনা সংক্রমণের হার উর্ধ্বমুখী তাই বাড়তি সতর্কতা হিসেবেই জরুরী ভিত্তিতে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানা যাচ্ছে।

বিভিন্ন রাজ্য থেকে রোজ ৬০-৬৫টি উড়ানের যাতায়াত কলকাতায়

বিভিন্ন রাজ্য থেকে রোজ ৬০-৬৫টি উড়ানের যাতায়াত কলকাতায়

কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, দিল্লি থেকে প্রতিদিন গড়ে ১০ টি, মুম্বই এবং চেন্নাই থেকে ৫ টি,এবং নাগপুর থেকে ১টি এবং আমেদাবাদ ও পুনে থেকে ২ টি করে বিমান নামে কলকাতায়। আবার কলকাতা থেকেও গড়ে ২৫, ৩০ টি বিমান দেশের বিভিন্ন রাজ্যে যায়। অর্থাৎ সবমিলিয়ে প্রতিনিয়তই কলকাতার সাথে এই ৬ শহরের ৬০ থেকে ৬৫ টি উড়ান চলাচল করে।

বাতিল টিকিটের ভাড়া নিয়ে কি বলছে বিমান মন্ত্রক

বাতিল টিকিটের ভাড়া নিয়ে কি বলছে বিমান মন্ত্রক

জরুরী ভিত্তিতে সমস্ত বিমান বাতিল করা হলেও, বাতিল টিকিটের ভাড়া যাত্রীদের ফেরত দেওয়া হবে কিনা বা ভবিষ্যতে কোনোও সফরে তা যোগ করা হবে কিনা এই নিয়ে কোনোও তথ্য এখন প্রকাশ করেনি বিমান মন্ত্রক। পশ্চিমবঙ্গের মুখ্য সেক্রেটারি রাজীব সিনহা ৩০ জুন কেন্দ্রের বিমান সচিব পিএস খড়োলাকে একটি চিঠির মাধ্যমে রাজ্যের পরিস্থিতি জানালে, আজ ৬ টি শহর থেকে কলকাতার বিমান পরিষেবায় স্থগিতাদেশ দেয় কেন্দ্র।

English summary
Flights to Kolkata from 6 cities including Delhi-Mumbai closed again
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X