• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গ্রাম্য পরিবেশেই সেজে উঠেছে বাবুবাগান সার্বজনীন, করোনা গেরোয় ঘরে বসেই দেখে নিন মণ্ডপ সজ্জা

  • |

করোনা আবহে এবার নিউ নরম্যালের দুর্গাপুজোয় এবার দক্ষিণ কলকাতার বাবুবাগানের নিবেদন আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি। বাবুবাগানের এবারের য়ে পূজা মণ্ডপ সেটা দর্শন করলে মানুষের অবসাদ কাটবে, এমনটাই দাবি করছেন উদ্যোক্তারা।কারণ তারা বিশ্বাস করেন করোনা সঙ্কটের জেরে দীর্ঘ লকডাউনের কারণে মানুষ হাঁপিয়ে উঠেছিল।এবার অন্তত একটু মণ্ডপ দর্শন করতে পারলে তাদের অবসাদ কাটবে।

কলকাতা হাইকোর্টের রায়ে মাথায় হাত পুজো উগ্যোক্তাদের

কলকাতা হাইকোর্টের রায়ে মাথায় হাত পুজো উগ্যোক্তাদের

এই ভাবনা থেকেই গ্রাম্য পরিবেশের আদলে বাবুবাগানের মণ্ডপ সেজে উঠলেও কলকাতা হাইকোর্টের রায়ে তা এখন অথৈ জলে। করোনা সংক্রমণ রুখতে ইতিমধ্যেই দর্শকহীন পুজো করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আর তাতেই বিশালাকার মণ্ডপ সাজিয়েও ফাঁপরে পড়েছে বাবুবাগানের মতো কলকাতার অজস্র নামজাদা পুজো মণ্ডপ।

গ্রাম বাংলার সংস্কৃতিতেই জোর বাবুবাগানের

গ্রাম বাংলার সংস্কৃতিতেই জোর বাবুবাগানের

এদিকে বাবুবাগন এবছর একটা গ্রাম বাংলার সংস্কৃতির পরিবেশ তুলে ধরেছে তাদের মণ্ডপ সজ্জায়। যেখানে গরুর গাড়ি থেকে শুরু করে রয়েছে গ্রাম বাংলার একাধিক চালচিত্র উঠে এসেছে তাদের অলংকরণে। এদিকে করোনা সংক্রমণের কথা মাথায়ই রেখেই তিন পাশ খোলা পরিবেশই হয়েছে গোটা মণ্ডপের কারুকার্য। যার ফলে মণ্ডপ সজ্জার পাশাপাশি অনেক দূর থেকেই প্রতিমা দর্শন করতে পারবেন দর্শনার্থীরা।

ভার্চুয়ালি বাবুবাগানের পুজো দর্শকের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে উদ্যোক্তারা

ভার্চুয়ালি বাবুবাগানের পুজো দর্শকের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে উদ্যোক্তারা

এমনকী যারা মণ্ডপে আসতে পারবেন না তারা রাস্তা থেকেই বিভিন্ন জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে দেখে নিতে পারবেন বাবুবাাগানের এবছরের পরিকল্পনা- আমারা সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি। জায়ান্ট স্ক্রিনের পাশাপাশি ভার্চুয়ালি বাবুবাগানের পুজো দর্শকের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে বলে পুজো উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে।

মহালার পর থেকেই রাস্তায় মানুষের ঢল

মহালার পর থেকেই রাস্তায় মানুষের ঢল

এদিকে পুজোর আবহে করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত নিয়ে এর আগেও রাজ্য সরকারকে সতর্ক করছিলেন বিশেষজ্ঞরা। সতর্ক করতে দেখা যায় বিশিষ্ট চিকিৎসদেরও একটা বড় অংশকেও। কিন্তু তারপরেও মহালার পর থেকেই পুজোর কেনাকাটার জন্য রাস্তায় ঢল নামে সাধারণ মানুষের। এদিকে ইতিমধ্যে চুতুর্থীতেই একদিনে ৪ হাজার করোনা আক্রান্তের গণ্ডি পার করে ফেলেছে বাংলা। হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকলে তা বাংলার মানুষ থেকে পুজো উদ্যোক্তারা কতটা পালন করেন এখন সেটাই দেখার।

Puja Special : বাবুবাগানের এবারের নিবেদন আমার সোনার বাংলা, গ্রাম্য পরিবেশে সেজেছে মণ্ডপ

দুর্গাপুজোর সমস্ত খবর, ছবি, ভিডিও দেখুন এক ক্লিকে

More DURGAPUR News

English summary
babubagan sarbojanin in kolkata has chosen the rural environment as theme of-durgapuja-pandal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X