• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতীয় সেনাবাহিনীতে এবার আজাদ হিন্দ বাহিনীর দাবি, রাজভবন থেকে প্রস্তাব যাচ্ছে কেন্দ্রে

কলকাতা, ২৩ জানুয়ারি : ভারতীয় সেনাবাহিনীতে এবার আজাদ হিন্দ বাহিনী গড়ে তোলার দাবি উঠে গেল। কলকাতা রাজভবন থেকে প্রস্তাব যাচ্ছে কেন্দ্রীয় সরকারের কাছে। নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তীতে এক বিজেপি কর্মী এই দাবি তোলেন। রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীও ভারতীয় সেনাবাহিনীতে আজাদ হিন্দ বাহিনী গড়ে তোলার এই দাবিতে পূর্ণ সমর্থন দেন।

এদিন এক বিজেপি কর্মী এই দাবি তোলেন। তা তিনি লিখিত আকারে জানান রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীকে। রাজ্যপালও এই দাবিতে প্রত্যক্ষ সায় দেন। তারপর তিনি সিদ্ধান্ত নেন প্রস্তাব আকারে এই দাবি পাঠানো হবে কেন্দ্রীয় সরকারের কাছে। কেন্দ্রীয় সরকার এই প্রস্তাব মেনে যদি ভারতীয় সেনাবাহিনীতে আজাদ হিন্দ বাহিনী গড়ে তুলতে সম্মত হয়, তা হবে নেতাজির প্রতি প্রকৃত শ্রদ্ধার্ঘ্য।

রাজ্যপাল এই প্রস্তাব কেন্দ্রীয় সরকারের কাছে পাঠানোয় অভিভূত নেতাজি গবেষকরা। নেতাজই গবেষক জয়ন্ত চৌধুরী বলেন, যদি সত্যিই এই প্রস্তাব মেনে নেওয়া হয় এবং সেনাবাহিনীতে আজাদ হিন্দ রেজিমেন্ট গড়ে ওঠে, তেব তা অভূতপূর্ব এক পদক্ষেপ হবে। তিনি বলেন, শুধু আজাদ হিন্দ বাহিনীই নয়, ভারতীয় সেনাবাহিনীর নাম হওয়া উচিত ছিল ইন্ডিয়ান ন্যাশনাল আর্মি।

নেতাজির জন্মদিবস জাতীয় ছুটি ঘোষণা হবে কি না, এদিনই নেতাজি ভবনে গিয়ে রাজ্যপাল সেই প্রশ্নের মুখোমুখি হন। রাজ্য সরকার ছুটি ঘোষণা করেছে, জাতীয় ছুটি কেন ঘোষণা হচ্ছে না, এ ব্যাপারে রাজ্যপাল কেন্দ্রীয় সরকারের কোর্টো বল ঠেলেন। তারপরই এক বিজেপি কর্মীর আজাদ হিন্দ প্রস্তাব, যা রাজ্যপালকেও নাড়িয়ে দেয়। তরপরই রাজভবন থেকে প্রস্তাব পাঠানোর পরিকল্পনা নেওয়া হয়।

English summary
Azad Hind force in Indian Army, the offer is going from Raj Bhavan to central government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X