• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টেট পরীক্ষায় অনিশ্চয়তার মেঘ, পর্ষদকে ডেড লাইন বেঁধে দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

Google Oneindia Bengali News

ডিসেম্বরের ১১ তারিখে টেট পরীক্ষা নেওয়া হবে। তার আগে যেন জটিলতা কাটছেই না। ২০১৪-র যাঁরা টেট পরীক্ষায় ৮২ নম্বর পেয়েছেন তাঁদের নিয়ে সোমবারের মধ্যে সিদ্ধান্ত জানাতে হবে পর্ষদকে। নাহলে টেট পরীক্ষা বন্ধও করে দেওয়া হতে পারে বলে পর্ষদকে ডেডলাইন বেঁধে দিয়েছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কাজেই নতুন করে টেট পরীক্ষা নিয়ে জটিলতা তৈরি হয়েছে।

টেট পরীক্ষায় অনিশ্চয়তার মেঘ

টেট পরীক্ষায় অনিশ্চয়তার মেঘ

একাধিক নিয়োগ দুর্নীতি মামলার মােঝই ১১ ডিসেম্বর টেট পরীক্ষা নিতে চলেছে মধ্য শিক্ষা পর্ষদ। তার জন্য কয়েক লক্ষ পরীক্ষার্থী আবেদন করেছেন। সব প্রস্তুতি প্রায় সারা। তার মধ্যেই আবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায় প্রাথমিক শিক্ষা পর্ষদকে কড়া নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন ২০১৪ সালের টেট পরীক্ষার্থীদের যাঁরা ৮২ নম্বর পেয়েছেন তাঁদের বিষয়ে সিদ্ধান্ত সোমবারের মধ্যে জানাতে হবে পর্ষদকে । না হলে টেট পরীক্ষা বন্ধ করে দিতে পারেন তিনি। মধ্য শিক্ষা পর্ষদকে হুঁশিয়ারি দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

কি দাবি করেছেন চাকরি প্রার্থীরা

কি দাবি করেছেন চাকরি প্রার্থীরা

মামলায় চাকরি প্রার্থীরা দাবি করেছেন ২০১৭ য় যারা টেট পরীক্ষায় ৮২ নম্বর পেয়েছে তাতে উত্তীর্ণ বলে ঘোষণা করেছে মধ্য শিক্ষা পর্ষদ। কিন্তু ২০১৪ সালের টেট পরীক্ষার্থীদের ক্ষেত্রে তা করা হয়নি। তাঁদেরও সেই একই নম্র পাওয়ার জন্য উত্তীর্ণ ঘোষমা করতে হবে এমনই দাবি করেছেন মামলাকারীরা। যেহেতু ১১ ডিসেম্বর টেট পরীক্ষা সেহেতু তার আগেই পর্ষদকে এই বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে নইলে তাঁরা আর পরীক্ষায় বসতে পারবেন না। তাঁদের চাকরি নিয়ে নতুন করে অনিশ্চয়তা তৈরি হবে।

 সোমবার পর্যন্ত সময়সীমা

সোমবার পর্যন্ত সময়সীমা

এই টেট পরীক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য সোমবার পর্যন্ত সময় চেয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। সোমবারের মধ্যে পর্ষদকে এই নিয়ে চরম সময়সীমা বেঁধে দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সোমবারের মধ্যে পর্ষদকে জানাতে হবে সিদ্ধান্ত। টেট পরীক্ষা নিয়ে নতুন করে অনিশ্চয়তা তৈরির আশঙ্কা দেখা দিয়েছে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানান, সংরক্ষিত শ্রেণিভুক্তরা ৮২ নম্বর পেলেই পাশ করবেন। উত্তীর্ণ হতে গেলে ৫৫ শতাংশ নম্বর পাওয়া প্রয়োজন। কিন্তু যাঁরা ৮২ নম্বর পেয়েছেন তাঁদের কেন উত্তীর্ণ করা হবে না তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

 চরমে নিয়োগ বিতর্ক

চরমে নিয়োগ বিতর্ক

এদিকে নিয়োগ নিয়ে তুমুল বিক্ষোভ চলছে রাজ্যে। গতকাল রাজ্যে নজিরবিহীন আন্দোলন দেখেছে শহর। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাখস্ট্রিটের অফিসের সামনে বসে পড়ে বিক্ষোভ দেখান। তাঁদের টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তুলে নিেয় যাওয়া হয়। ২৯ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে অস্ত্র আইনের ধারায় মামলা দায়ের করা হয়েছে। একাধিক চাকরী প্রার্থীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

English summary
Kolkata High Court justice Avijit Ganguly said he may hold TET examination
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X