• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ক্যামাকস্ট্রিট অভিযান কাণ্ডে অরুণিমা পাল সহ ৩০ জনের জামিন ব্যাঙ্কশাল কোর্টে

Google Oneindia Bengali News

চাররিপ্রার্থীদের নৈতিক জয়। অবশেষে ব্যাঙ্কশাল কোর্টে জামিন পেলেন অরুণিমা পাল সহ ২৯ জন চাকরি প্রার্থী। তাঁদের বিরুদ্ধে জামিন অযোধ্য ধারা এবং অস্ত্র আইনে মামলা করেছিল পুলিশ। অরুণিমা পাল নামে এক মহিলা চাকরি প্রার্থীকে মহিলা পুলিশের বিরুদ্ধে কামড়ানোর অভিযোগ উঠেছে।

জামিন পেলেন চাকরি প্রার্থীরা

জামিন পেলেন চাকরি প্রার্থীরা

অবশেষে জয় পেলেন চাকরি প্রার্থীরাই। গতকাল ক্যামাকস্ট্রিট অভিযানে গ্রেফতার ৩০ জন চাকরি প্রার্থীকে জামিন দিল ব্যাঙ্কশাল কোর্ট। তাঁদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় অস্ত্রআইনে মামলা দায়ের করেথিল পুলিশ। গতকাল গ্রেফতার করে রাতভর লালবাজারে রাখা হয়েছিল চাকরি প্রার্থীদের। এই নিয়ে গোটা রাজ্যে তুমুল আলোচনা শুরু হয়ে গিয়েছিল। চাকরির দাবিতে আন্দোলনরত চাকরীপ্রার্থীদের সঙ্গে দুষ্কৃতীদের মত আচরণ করা হচ্ছে। দিনভর এই নিয়ে উত্তেজনা ছিল। শেষে বিকেলে ব্যাঙ্কশাল কোর্টে হাজির করা হয় তাঁদের। আদালত জামিন মঞ্জুর করলেও আগামী ৭ দিন তাঁদের হেয়ারস্ট্রিট থানায় হাজিরা দিতে বলা হয়েছে।

অরুণিমা পালকে কামড়ানোর অভিযোগ

অরুণিমা পালকে কামড়ানোর অভিযোগ

গতকাল চাকরি প্রার্থীরা ক্যামাকস্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দফতরের সামনে বসে বিক্ষোভ দেখাচ্ছিলেন। সেসময় পুলিশ ধরপাকড় শুরু করে। চাকরি প্রার্থীদের টেনে হিঁচড়ে, জামার কলার ধরে, চুলে মুঠি ধরে টেনে তোলা হয় প্রিজন ভ্যানে। এই সময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে অরুণিমা পাল নামে এক চাকরিপ্রার্থীর হাতে এক মহিলা পুলিশকর্মী কামড়ে দেয় বলে অভিযোগ। অরুণিমা পালের হাতে পুলিশ কর্মীর কামড়ানোর পর ক্ষত হওয়ার ভিডিও বিভিন্ন সংবাদ মাধ্যমে ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে। কোনও পুলিশকর্মী কিভাবে কামড়ে দিতে পারে এই নিয়ে প্রবল সমালোচনা শুরু হয়ে গিয়েছে।

পুলিশের পাল্টা দাবি

পুলিশের পাল্টা দাবি

যে চাকরি প্রার্থীর হাতে পুলিশ কামড়ে দিয়েছে বলে অভিযোগ তাঁকে গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ। সারারাত লালবাজারে রাখা হয়েছিল। তাঁর চিকিৎসারও কোনও ব্যবস্থা করা হয়নি। এদিকে যে মহিলা পুলিশকর্মী ইমা থাপার বিরুদ্ধে অভিযোগ উঠেছে কামড়ানোর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে চিকিৎসকরা বলেছেন তাঁকেও হাতে কামড় দেওয়া হয়েছে। পুলিশের দাবি টানা হেঁচড়ার সময় ইমা থাপাকে প্রথমে কামড়ে দেন অরুণিমা পাল তারপরে পাল্টা রেগে গিয়ে অরুণিমা পালকে কামড়ে দেন ইমা থাপা।

চাকরি প্রার্থীদের জয়

চাকরি প্রার্থীদের জয়

জামিনে ৩০ জন চাকরি প্রার্থী মুক্তি পেলেও আগামী ৭ দিন তাঁদের হেয়ার স্ট্রিট থানায় হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি। আগামী ৭ দিন অরুণিমা পাল সহ ৩০ জন চাকরি প্রার্থীকে প্রতিদিন সশরীরে হাজিরা দিতে হবে। এদিকে হাইকোর্টে আজ চাকরি প্রার্থীদের আরও একটি বড় জয় হয়েছে। ধর্মতলায় আগামী ৪০ দিন তাঁরা আন্দোলন চালিয়ে যেতে পারবেন বলে অনুমতি দিেয়ছে কলকাতা হাইকোর্ট। এবার তাঁদের ধর্নাকে অবৈধ বলে তুলে দিতে পারবে না পুলিশ।

শিক্ষক নিয়োগ বিরাট দুর্নীতি! মানিকের জামাই-অ্যাকাউন্টেও লেনদেন নিয়ে বিস্ফোরক ইডি শিক্ষক নিয়োগ বিরাট দুর্নীতি! মানিকের জামাই-অ্যাকাউন্টেও লেনদেন নিয়ে বিস্ফোরক ইডি

English summary
Arrested TET agitators gets bail
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X