• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অ্যাপ নির্ভর ক্যাবের ৪৮ ঘন্টা ধর্মঘটের শুরু থেকেই অশান্তি! চরম সমস্যায় যাত্রীরা

অ্যাপ নির্ভর ক্যাবের ৪৮ ঘন্টা ধর্মঘটের শুরু থেকেই অশান্তি। বিভিন্ন জায়গায় অশান্তি চলছে। যাঁরা ধর্মঘট উপেক্ষা করে গাড়ি চালানোর চেষ্টা করছেন, তাঁদের গাড়ি ভাঙচুর করা হচ্ছে। যার জেরে এদিন সকাল থেকে চরম সমস্যায় পড়েন যাত্রীরা।

 অ্যাপ নির্ভর ক্যাবের ৪৮ ঘন্টা ধর্মঘটের শুরু থেকেই অশান্তি! চরম সমস্যায় যাত্রীরা

কেউ যাচ্ছেন ট্রেন ধরতে, কেউ বা বিমানবন্দর। এমন যাত্রীদের গাড়ি থেকে নামিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ। এমনটি গাড়ির চালককে মারধরের পাশাপাশি গাড়ি ভাঙচুরও করা হচ্ছে। এছাড়াও গাড়ি বুক করার পরেও তা বাতিল হয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা।

ওয়েস্টবেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ডের ডাকে এদিন সকাল থেকে ৪৮ ঘন্টার ধর্মঘট শুরু হয়েছে। অভিযোগ জানালেন, সরকারের কাছ থেকে কোনও সদুত্তর মেলেনি বলে অভিযোগ করেছেন তাঁরা। পুলিশি হয়রানির অভিযোগের পাশাপাশি অ্যাপ সংস্থাগুলি থেকে ন্যায্য মূল্য না পাওয়ার অভিযোগ উঠেছে। এই ধর্মঘটে সামিল হয়েছে লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশনও।

ওয়েস্টবেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড এবং লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশন যৌথভাবে সোমবার সকাল থেকে পরিষেবা বন্ধের ডাক দিয়েছে। রবিবার তাঁরা এনিয়ে প্রচার অভিযানে সামিল হয়েছিলেন। হাজরা থেকে ধর্মতলা পর্যন্ত প্রচার চলে। ধর্মঘটীদের অভিযোগ বারবার সরকারের সঙ্গে আলোচনায় বসেও কোনও সমাধান সূত্র মেলেনি মালিকরা পর্যাপ্ত মূল্য তাঁরা পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন। অন্যদিকে লাক্সারি ট্যাক্সি মালিকদের দাবি ভাড়া বৃদ্ধির।

ওলা, উবারকে যাঁরা গাড়ি ভাড়া দেন, সেইসব মালিকদের অভিযোগ, গ্রাহকদের কাছ থেকে যা ভাড়া নেওয়া হচ্ছে, তার মধ্যে থেকে ২৫ শতাংশ কমিশন নিচ্ছে। যদিওো মালিকদের দাবি, তার থেকেও বেশি কমিশন নিচ্ছে অ্যাপ ক্যাব সংস্থাগুলি। মালিকদের দাবি, যে ২৫ শতাংশ টাকা নেওয়া হচ্ছে, তার মধ্যে থেকেই পর্যাপ্ত পরিমাণ টাকা তাঁদেরকে শেয়ার করা হোক।

English summary
APP based cabs has started their strike from Monday morning in Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X