• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কলেজে 'তোলাবাজি'তে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী! বাড়িতে ডেকে পাঠালেন শিক্ষামন্ত্রীকে

Google Oneindia Bengali News

কলেজে ভর্তিতে 'তোলাবাজি' নিয়ে মুখ্যমন্ত্রীর সতর্কতা সত্ত্বেও কোনও কাজই হয়নি। আর যার জেরেই ক্ষিপ্ত মুখ্যমন্ত্রী ডেকে পাঠালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। কালীঘাটের বাড়িতে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বেশ কিছুক্ষণ বৈঠক করেন মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে মুখ্যমন্ত্রী আশুতোষ কলেজ পরিদর্শনে যান।

কলেজে তোলাবাজিতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী! বাড়িতে ডেকে পাঠালেন শিক্ষামন্ত্রীকে

যেসব কলেজগুলিতে ভর্তিতে 'তোলাবাজি'র অভিযোগ উঠেছে তার মধ্যে রয়েছে জয়পুরিয়া কলেজ, সুরেন্দ্রনাথ কলেজ, আশুতোষ কলেজ। কলকাতার প্রায় সবকটি কলেজ রয়েছে এই তালিকায়। প্রতিদিনই অভিযোগ উঠছে তোলাবাজির। বারাসত গর্ভমেন্ট কলেজ, শ্রীশচন্দ্র কলেজের পর জয়পুরিয়া কলেজ থেকে গ্রেফতার করা হয়েছে ছাত্রনেতাকে। সব কলেজগুলিতেই ছাত্র ভর্তিতে 'তোলাবাজি'তে জড়িয়েছে তৃণমূল ছাত্র পরিষদ এবং পরবর্তী পর্যায়ে বেশ কয়েকজন তৃণমূল নেতার নাম।

ভর্তি হতে যাওয়া ছাত্রছাত্রীদের অভিযোগ সবকটি কলেজের গেট আটকে দাঁড়িয়ে রয়েছে ছাত্র সংসদে থাকা তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। ছাত্রছাত্রীদের আরও অভিযোগ, অনলাইনে ভর্তি হয়ে যাওয়ার পরেও, ভেরিফিকেশনের জন্য কলেজে যেতে হচ্ছে। কলেজে ঢুকতে বাধা দিয়ে সময় পেরিয়ে যাওয়া অভিযোগ আনা হচ্ছে সেই সব ছাত্রছাত্রীদের বিরুদ্ধে।

ইউনিয়নের ব্যাজ পরে কলেজের সামনে ভিড় নিয়ন্ত্রণ করছেন ছাত্র নেতারা। অভিযোগ উঠছে, খবর নেওয়ার জন্য কলেজের অফিস ঘর পর্যন্ত ঢুকতে দেওয়া হচ্ছে না ছাত্রছাত্রী কিংবা অভিভাবকদের। কিছু জিজ্ঞাসা করলেই, পাশে ডেকে নিয়ে রফার প্রস্তাব দিচ্ছে ছাত্র নেতারা।

একের পর এক ঘটনা ঘটতে থাকায় নেতাজি ইন্ডোর থেকে বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তাতেও যে কাজ হয়নি, দিনের পর দিন একই ঘটনা ঘটতে থাকায়। এরপর কলকাতার পুলিশ কমিশনারকে বিষয়টি দেখতে বলেন মুখ্যমন্ত্রী। কলকাতা পুলিশের তরফে দুটি হোয়াটসঅ্যাপ নম্বর দিয়ে যোগাযোগ করতে বলা হয়। এরপর থেকেই পুলিশি ধরপাকড় শুরু হয়। ছাত্রছাত্রীদের অভিযোগ, তাতেও দমে যাওয়ার পাত্র নন কলেজে কলেজে ক্ষমতায় থাকা তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা।

ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী সোমবার সকালে ডেকে পাঠান শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। তাঁর সঙ্গে ভর্তি প্রক্রিয়া নিয়ে আলোচনা হয়। বৈঠক শেষে মুখ্যমন্ত্রী চলে যান বাড়ির কাছে থাকা আশুতোষ কলেজে। তবে কলেজ পরিদর্শনের পর তিনি জানান, সেখান থেকে কোনও অভিযোগ পাননি তিনি। মন্ত্রীদেরও বিভিন্ন কলেজ হঠাৎ পরিদর্শনে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

English summary
Angry Chief Minister calls Education Minister on admission process in the Colleges in West Bengal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X