লক্ষ্য বিধানসভা ভোট! পঞ্চায়েত ভোট নিয়ে হঠাৎ কী নির্দেশ অমিত শাহ-র

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

মাটি কামড়ে পড়ে থাকতে হবে। পঞ্চায়েত নির্বাচনের জন্য বিজেপির নিচুস্তরের নেতা-কর্মীদের জন্য এমনই নির্দেশ পাঠিয়েছেন সভাপতি অমিত শাহ। সূত্রের খবর একইসঙ্গে জেলাস্তর, রাজ্যস্তর এবং ভোটে দলীয় পর্যবেক্ষকদের জন্যও নির্দেশিকা পাঠানো হয়েছে।

লক্ষ্য বিধানসভা ভোট! পঞ্চায়েত ভোট নিয়ে হঠাৎ কী নির্দেশ অমিত শাহ-র

এপ্রিলেই দুদফায় রাজ্যে আসার কথা ছিল দলীয় সভাপতি অমিত শাহর। পরিবর্তিত হয়ে তা একদফা করা হয়। কিন্তু এরই মধ্যে পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা হয়ে যাওয়ায় অমিত শাহের রাজ্য সফর বাতিল করা হয়। কিন্তু নিয়ম করেই তিনি পশ্চিমবঙ্গ সম্পর্কে খোঁজ খবর রাখছেন। সেইরকমই তিনি ফোনে কথা বলেছেন রাজ্যসভাপতি দিলীপ ঘোষের সঙ্গে।

সূত্রের খবর, রাজ্যের নেতারা পঞ্চায়েত নির্বাচনের তদারকি একরকম করে করছিলেন। কিন্তু তাতে সন্তুষ্ট নন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ভোট-পর্ব না শেষ হওয়া পর্যন্ত জেলাস্তরের কোনও নেতা এলাকা ছাড়তে পারবেন না বলে নির্দেশ দেওয়া হয়েছে দলের সর্বোচ্চ নেতৃত্বের তরফে। কোনও ঘটনা ঘটলে জেলা সভাপতি ও জেলার পর্যবেক্ষকদের ঝাঁপিয়ে পড়তে নির্দেশ দেওয়া হয়েছে। জেলার ঘটনার কথা বিজেপির রাজ্য দফতরে নির্বাচনী কন্ট্রোল রুমে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজেপির তরফে উত্তরবঙ্গের জেলাগুলির দায়িত্বে রয়েছেন সায়ন্ত্বন বসু। মুর্শিদাবাদ, নদিয়া ও উত্তর ২৪ পরগনার দায়িত্বে রয়েছেন রাজু বন্দ্যোপাধ্যায়। দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়া জেলার দায়িত্বে রয়েছেন যথাক্রমে দেবশ্রী চৌধুরী এবং সঞ্জয় সিং। হুগলি জেলার দায়িত্বে রয়েছেন শমীক ভট্টাচার্য। এছাড়াও শমীক ভট্টাচার্যকে আলাদা করে বসিরহাটের দায়িত্বও দেওয়া হয়েছে।

English summary
Amit Shah sends directions to his party leaders on Panchayat Election in West Bengal

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.