• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজনৈতিক উদ্দেশ্যেই অর্জুনকে খুন! ঘটনাস্থলে দাঁড়িয়েই সিবিআই চাইলেন অমিত শাহ

Google Oneindia Bengali News

রাজনৈতিক উদ্দেশ্যেই খুন করা হয়েছে বিজেপি কর্মী অর্জুন চৌরাশিয়াকে। ঘটনাস্থলে দাঁড়িয়েই এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। একই সঙ্গে ঘটনায় দোষীর কড়া'র শাস্তির দাবিও জানালেন তিনি। বাংলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফর চলাকালীনই কাশীপুরে বিজেপি যুব নেতা অর্জুন চৌরাশিয়ার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয়।

দাবি উঠল সিবিআই তদন্তের

আর এই ঘটনাকে কেন্দ্র করেই উত্তাল রাজ্য-রাজনীতি। আর এই খবর পৌঁছানো মাত্র কাশীপুরে যাওয়ার সিদ্ধান্ত নেন অমিত শাহ। আর সেই মতো কলকাতায় পৌঁছেই সোজা ঘটনাস্থলে পৌঁছন তিনি। গোটা এলাকা একেবারে সরজমিনে খতিয়ে দেখেন বর্ষীয়ান এই বিজেপি নেতা। এমনকি মৃত অর্জুনের পরিবারের সঙ্গেও দেখা করেন তিনি। গোটা ঘটনার বিষয়ে জানার চেষ্টা করেন। পাশাপাশি পরিবারের পাশে থাকারও বার্তা দেন অমিত শাহ।

আর এরপরেই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ঘটনার তীব্র নিন্দা জানান তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কালই তৃণমূল সরকারের এক বছর পূর্তি হয়েছে। আর আজই রাজ্যে রাজনৈতিক খুনের পরম্পরা শুরু হয়ে গিয়েছে বলে দাবি তাঁর। শুধু তাই নয়, রাজনৈতিক প্রতিশোধ নিতে বাংলার সর্বত্র হত্যালীলা চলছে।

শুধু তাই নয়, বিরোধী নেতাদেরই খুন করা হচ্ছে বলেও এদিন মারাত্মক অভিযোগ করেন শাহ। বিরোধীদের কণ্ঠরোধ করার চেষ্টা চলছে বলেও এদিন অভিযোগ করেন তিনি। এই প্রসঙ্গে কথা বলতে গিয়েছে গত বাম শাসনের কথা তুলে আনেন অমিত শাহ। বলেন, গত কমিউনিস্ট শাসনেও এমন হিংসা দেখেছে রাজ্য।

তবে সেই হিংসাকেও তৃণমূল সরকারের আমলে ছাপিয়ে গিয়েছে বলে অভিযোগ। তবে হিংসার রাজনীতিকে বিজেপি ভয় পায় না বলে মন্তব্য অমিত শাহের। এর বিরুদ্ধে লড়াই জারি থাকবে বলেই দাবি তাঁর।

অন্যদিকে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন অমিত শাহ। বলেন, ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। কিন্তু চৌরাশিয়ার দিদাকেও মারধর করেছে। এমনকি জোর করে মৃতদেহ ছিনিয়ে নিয়ে যাওয়া হয়েছে বলেও সংবাদমাধ্যমের কাছে অভিযোগ করেন সরাষ্ট্রমন্ত্রী। তবে ঘটনায় দোষীদের দ্রুত গ্রেফতার এবং কড়া শাস্তির দাবি জানিয়েছেন তিনি। পাশাপাশি ঘটনার তদন্ত ভার সিবিআইয়ের হাতেও তুলে দেওয়ার দাবি মন্ত্রীর।

আর এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে রাজ্যের আইনশৃঙ্খলার কথা তুলে আনেন শাহ। এমনকি জাতীয় মানবাধিকার কমিশন, মহিলা কমিশনের দেওয়া তথ্যের প্রসঙ্গও তোলেন তিনি। আর তা বলতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, এখানকার আইনি পরিস্থিতি'র উপর ভরসা নেই আদালতেরই। এমনকি পুলিশের ওপরও ভরসা নেই।

আর সেই কারনে হাইকোর্ট একের পর এক ঘটনার তদন্ত সিবিআইকে দিয়েছে বলে উল্লেখ। তাঁর মতে, কোথাও এত সংখ্যক কেস সিবিআইকে দেওয়া হয়নি যত না বাংলায় দেওয়া হয়েছে।

কাশীপুরের ঘটনাস্থলে দাঁড়িয়েই সিবিআই চাইলেন অমিত শাহ |oneindia Bengali

তবে শাহের মন্তব্যের তীব্র বিরোধীতা করা হয়েছে তৃণমূলের তরফে। কুণাল ঘোষ বলেন, তদন্ত না হওয়ার আগে বিজেপি তৃণমূলকে দায়ী করছে। তবে এই ঘটনায় তৃণমূল কোনও ভাবেই যুক্ত নয় বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন তৃণমূল মুখপাত্র।

English summary
Amit Shah reached kashipur to meet arjun s family
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X