• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যত আসন তত যাত্রী, সরকারের অনুমতিতেই আজ থেকে এই নিয়মেই শহরে নেমেছে অটো, শিকেয় দূরত্ব বিধি

সামাজিক দূরত্ব বিধি শিকেয়। সরকারের অনুমতিতেই আজ থেকে চারজন যাত্রী নিয়েই রাস্তায় নামল অটো। শহরের বিভিন্ন প্রান্তে ৪ জন যাত্রী নিয়ে চলছেন অটো চালকরা। কাঁকুড়গাছি, মানিকতলা, গড়িয়াহাটা, রাসবিহারি সহ একাধিক রুটে চারজন যাত্রী নিয়েই চলছে অটো।

অটোয় ৪ জন যাত্রী

অটোয় ৪ জন যাত্রী

করোনা সংক্রমণের আশঙ্কায় এতোদিন ২ জন করে যাত্রী নিয়ে অটো চলাচলের অনুমতি দেওয়া হয়েছিল শহরে। তাতে ফল যা হয়েছিল বিপুল ভাড়ার চাপে অত্যন্ত সংকটে পড়েছিলেন যাত্রীরা। ২ জন করে যাত্রী নিয়ে অটো চালানোয় ক্ষতি হচ্ছিল চালকদের। শেষে সরকারের অনুমতি নিয়েই আজ থেকে ৪ জন করে যাত্রী নিয়েই শহরের পথে চলবে অটো।

ক্যাব, ট্যাক্সিতেও একই নিয়ম

ক্যাব, ট্যাক্সিতেও একই নিয়ম

শহরের ট্যাক্সি এবং ক্যাবের ক্ষেত্রে নিয়ম হয়েছিল চালক ছাড়া ২জন যাত্রী থাকবে। কিন্তু তাতে হু হু করে বেড়ে গিয়েছিল ট্যাক্সির ভাড়া। যত ইচ্ছে ভাড়া নেওয়ার অভিযোগ উঠেছিল চালকদের বিরুদ্ধে। পরিস্থিতি সামাল দিতে শেষে ৪ জন যাত্রী নিয়েই ট্যাক্সি এবং ক্যাব চালানোর অনুমতি দিয়েছে রাজ্য সরকার।

বাসেও সব আসনে থাকবে যাত্রী

বাসেও সব আসনে থাকবে যাত্রী

বাসের ক্ষেত্রেও নিয়ম শিথিল করা হয়েছে। এবার থেকে যত আসন তত জন যাত্রী নিয়েই শহরের রাস্তায় চলবে বাস। তবে দাঁড়িয়ে বাসে সফর করার অনুমতি মেলেনি। পরতে হবে মাস্ক। রাখতে হবে স্যানিটাইজার। যদিও এখনও শহরের রাস্তায় নামেনি বেসরকারি বাস। গতকাল এই নিয়ে বৈঠকের পর আশা করা হচ্ছে শীঘ্রই রাস্তায় নামবে বেসরকারি বাস।

পরিবহণ মন্ত্রীর জেলাতে বাস চালানো নিয়ে সমস্যা, কর্মী নিরাপত্তা পেলে তবেই বাস চালাবে মালিকরা
সামাজিক দূরত্ব বিধি শিকেয়

সামাজিক দূরত্ব বিধি শিকেয়

এদিকে অফিস খুলে যাওয়ায় সংকটে পড়েছেন অফিসাত্রীরা। বাস না থাকায় রাস্তায় ভিড় হচ্ছে বাসগুলিতে। সামাজিক দূরত্ব বিধি শিকেয় উঠেছে। বাদুড় ঝোলা ভিড়েই সফর করছেন তাঁরা। এতে সংক্রমণের আশঙ্কা আরও প্রবল হয়ে উঠেছে।

করোনা সংক্রমণে দেশের প্রবীণরাই বেশি বিপন্ন, উদ্বেগজনক রিপোর্ট পেশ স্বাস্থ্যমন্ত্রকের

English summary
Amidst Coronavirus infection Auto run with 4 passengers in Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X