খুশির খবর রাজ্যবাসীর জন্য, বড়দিনের পরই নাচন লাগতে চলেছে শীতের হাওয়ায়

Subscribe to Oneindia News

শীতের হাওয়ায় নাচন লাগতে চলেছে অবশেষে। আর অপেক্ষা নয়। বড়দিন কাটলেই ঠান্ডার আমেজ পুরোদমে অনুভূত করতে পারবেন ভ্রমণপিপাসু বাঙালি। তাই এখন থেকেই প্রস্তুত হন ইয়ার এন্ডে কোথাও একটা বেড়িয়ে আসার। না হলে কিন্তু কনকনে শীতের আনন্দ থেকে আপনি বঞ্চিত হবেনই।

খুশির খবর রাজ্যবাসীর জন্য, বড়দিনের পরই নাচন লাগতে চলেছে শীতের হাওয়ায়

[আরও পড়ুন:ফের উঁকি দিচ্ছে নিম্নচাপ, জাঁকিয়ে শীত কবে, কী বলছে হাওয়া অফিস]

ক'দিন ধরেই জোড়া ঘূর্ণাবর্তের জেরে বাধাপ্রাপ্ত হচ্ছিল পর্যাপ্ত শীত। শীতের আগমনে বাধা হয়ে দাঁড়িয়েছিল দু-দু'টি নিম্নচাপ অক্ষরেখার ভ্রুকুটি। অবশেষে সেই 'রাহু' কাটিয়ে কনকনে শীতের আমেজ ফিরছে বঙ্গে। আর এই সুখবরটা শেষপর্যন্ত দিয়েই দিল আবহাওয়া দফতর। আলিপুর হাওয়া অফিস থেকে আবহবিদরা জানিয়ে দিলেন, বড়দিনের পরই কলকাতা-সহ রাজ্যে নামবে পারদ।

জাঁকিয়ে শীত পড়বে এবার। বর্ষবরণের মুহূর্তে তাই ছুটির আনন্দ লুটে নিতে পারবেন আপামর বাঙালি। আর হা-পিত্যেশ করে কাটাতে হবে না তাঁদের। হাওয়া অফিস শুক্রবার জানিয়েছে, ২৬ ডিসেম্বর থেকেই রাজ্যজুড়ে পারদ নামবে। কলকাতা, হাওড়া, হুগলি ও দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা-সহ দক্ষিণবঙ্গ এমনকী উত্তরবঙ্গেও- মোট কথা কালিম্পং থেকে কাকদ্বীপ ঠান্ডার আমেজ অনুভূত হবে।

আগেই হাওয়া অফিস জানিয়েছিল, শনিবার থেকে উত্তরভারতে শৈত্যপ্রবাহের সম্ভাবনার কথা। তার রেশই আসবে বাংলায়। এবং শীত বাড়বে। ঘূর্ণাবর্তের শক্তি ক্ষয় হওয়ায় কুয়াশার প্রভাবও অনেক কমেছে। তা আরও কমবে আগামী দু'দিনে। ফলে শীতের বড় ইনিংস খেলতে কোনও অসুবিধাই থাকছে না আর।

ফলে রাজ্যে বইতে পারে শৈত্যপ্রবাহ। সেই সম্ভাবনার কথাও এদিন জানিয়েছে হাওয়া অফিসের অধিকর্তা। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ ডিগ্রি। এই সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রিতে নেমে যেতে পারে বড়দিনের পর। ফলে এবার শীতকে আটকায় কার সাধ্বী।

[আরও পড়ুন:বড়দিনেও কি আছে কড়া শীতের পূর্বাভাস, কী বলছে হাওয়া অফিস]

English summary
Alipur weather office forecast that temperature will decrease after Christmas,

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.