অবাধ নির্বাচনের দাবিতে গর্জে উঠল ‘আক্রান্ত আমরা’, নির্বাচন কমিশনে অধিকারের আর্জি

Subscribe to Oneindia News

অবাধ-সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে গর্জে উঠল 'আক্রান্ত আমরা'। 'আক্রান্ত আমরা'র পক্ষ থেকে অম্বিকেশ মহাপাত্র ও অরুণাভ গঙ্গোপাধ্যায় চিঠি লিখে রাজ্য নির্বাচন কমিশনারের কাছে সুষ্ঠু নির্বাচনের দাবিতে সরব হন। তাঁদের আবেদন- 'নির্বাচন কমিশনের উপর সাধারণ মানুষের গণতান্ত্রিক অধিকার রক্ষার দায়িত্ব রয়েছে। রাজ্যের গণতান্ত্রিক পরিবেশ আক্রান্ত। তাই এই রাজ্যে গণতান্ত্রিক অধিকার প্রয়োগের অর্থাৎ অবাধ ভোটদানের কোনও সম্ভাবনা নেই।'

সেই কারণেই এদিন 'আক্রান্ত আমরা'র তরফে দাবি করা হয়, রাজ্যের গণতান্ত্রিক পরিবেশ ফেরানোর জন্য অবিলম্বে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে হবে। কেননা এই অবস্থায় সাধারণ মানুষ তাঁর পছন্দের প্রার্থীকে কিছুতেই বেছে নিতে পারবেন না। সাধারণ মানুষের জীবন-জীবিকা ও সম্পত্তি সুরক্ষা রেখেই এই গণতান্ত্রিক অধিকার রক্ষা করতে হবে নির্বাচন কমিশকে।

অবাধ নির্বাচনের দাবিতে গর্জে উঠল ‘আক্রান্ত আমরা’

এদিন 'আক্রান্ত আমরা'র পক্ষ থেকে জানানো হয়, গত ২ এপ্রিল সারা রাজ্যজুড়ে পঞ্চায়েত নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের কাজ শুরু হয়েছে। কিন্তু মনোনয়নপত্র জমা দিতে আসা প্রার্থীদের উপর, বিরোধীদলের কর্মী ও সমর্থকের উপর যেভাবে আক্রমণ চলছে, তার নিন্দা করি আমরা।

রাজ্যে যে সন্ত্রাসের আবহ তৈরি হয়েছে তাতে শুধু মনোনয়ন বাধাপ্রাপ্ত হচ্ছে তা নয়, প্রাণহানি, রক্তপাত, সম্পত্তি ধ্বংস হচ্ছে। আক্রান্ত হচ্ছে গণতন্ত্র, আক্রান্ত অধিকার। তাই এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে অবিলম্বে। 'আক্রান্ত আমরা'র অভিযোগ, রাজ্যে বর্তমান সরকারের আমলে কোনও নির্বাচনই সুষ্ঠু-অবাধ ও শান্তিপূর্ণ হয়নি। এমনকী বিহার মডেলও এ রাজ্যে কার্যকর হয়নি।

English summary
‘Akranta Aamra’ demand free and fare election in Election Commission. Ambikesh Mahapatra gives a agenda to election commissioner.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.