• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিপিএমের কামব্যাকের লক্ষ্যে ধাক্কা! বালিগঞ্জে আশার আলোর মাঝে ‘সিঁদুরে মেঘ’ অজন্তা

Google Oneindia Bengali News

বালিগঞ্জের উপনির্বাচনের ফলাফল আভাস দিয়েছে সিপিএমের কামব্যাকের। বিজেপিকে টপকে শুধু দু-নম্বরে উঠে আসাই নয়, তৃণমূলকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে সিপিএম। এই অবস্থায় ফের সুদিন ফেরানোর আশায় রয়েছেন কমিউনিস্টরা। কিন্তু অনিল বিশ্বাস-কন্যা অজন্তা সদস্য পদ নবীকরণ না করে সিঁদুরে মেঘের পূর্বাভাস দিল আলিমুদ্দিনকে।

সিপিএমের সঙ্গে কার্যত সম্পর্ক ছিন্ন করলেন অনিল কন্যা অজন্তা
সিপিএমের সঙ্গে সম্পর্ক ত্যাগের পূর্বাভাস

সিপিএমের সঙ্গে সম্পর্ক ত্যাগের পূর্বাভাস

প্রশ্ন উঠেছে, অনিল বিশ্বাসের মেয়ে অজন্ত বিশ্বাস কি তবে সিপিএমের সঙ্গে সম্পর্ক ইতি ঘটাতে চাইছেন। তা না হলে তিনি কেন সিপিএমের সদস্যপদ নবীকরণ করবেন না। সিপিএমের প্রাক্তন রাজ্য সম্পাদক অনিল বিশ্বাসের মেয়ে অজন্তা বিশ্বাস। তিনি সিপিএমের সঙ্গে সম্পর্ক ত্যাগ করার পূর্বাভাস দিলেন সদস্যপদ নবীকরণ না করে।

অজন্তার পদক্ষেপে অন্য গন্ধ পাচ্ছে আলিমুদ্দিন

অজন্তার পদক্ষেপে অন্য গন্ধ পাচ্ছে আলিমুদ্দিন

তিনি সদস্যপদ নবীকরণ না করায় আলিমুদ্দিন ধরেই নিয়েছে, তিনি দলের সঙ্গে সম্পর্কছেদ করছেন। কিন্তু এই দৃষ্টান্ত কি তাদের কামব্যাকের আশায় বিরূপ প্রভাব ফেলবে না তো? এই আলোচনাও শুরু হয়েছে। বেশ কিছুদিন ঘরেই অনিল-কন্যা বেসুরো বাজছেন। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ হয়েছিলেন তৃণমূলের মুখপাত্রে। সেই ঘটনা ভালোভাবে নেয়নি সিপিএম। তারপর সদস্যপদ নবীকরণ না করার পিছনে অন্য গন্ধ পাচ্ছে আলিমুদ্দিন।

যদি সিপিএমের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন অজন্তা

যদি সিপিএমের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন অজন্তা

যদিও আলিমুদ্দিন স্ট্রিট অজন্তার সদস্যপদ নবীকরণ করণকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ। তিনি যদি সিপিএমের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন, তাতে কোনও ক্ষতি হবে না দলের। সিপিএমে তিনি সক্রিয় নন। এখন সিপিএমের যে সমস্ত নেতানেত্রীদের জনতা চাইছেন, তাঁদেরকেই সামনের সারিতে রেখে তারা প্রাসঙ্গিক হয়ে ওঠার লড়াই চালাচ্ছেন।

সাসপেন্ড করে দল, পাল্টা পদক্ষেপ অজন্তার

সাসপেন্ড করে দল, পাল্টা পদক্ষেপ অজন্তার

তৃণমূলের মুখপত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করে দলের কোপে পড়েছিলেন অজন্তা বিশ্বাস। পেশায় অধ্যাপক অজন্তাকে দলের তরফে প্রথমে শোকজ করা হয়েছিল। তারপর তাঁর জবাব সন্তুষ্ট না হয়ে তাঁকে সাসপেন্ড করে দল। এরপর সিপিএমের সদস্য পদ নবীকরণ না করে দলের সঙ্গে পাকাপাকি সম্পর্ক ছিন্ন করার বার্তা দিলেন।

অজন্তাও কি হাঁটবেন বসুন্ধরার পথে

অজন্তাও কি হাঁটবেন বসুন্ধরার পথে

উল্লেখ্য, প্রথম কিস্তি ছাপার পর অজন্তাকে অনুরোধ করা হয়েছিল সেই লেখা প্রত্যাহার করে নিতে। কিন্তু তিনি তা করেননি। এরপর শোকজ এবং তারপর ছ-মসের জন্য সাসপেন্ড করা হয়েছিল। সাসপেনশনের মেয়াদ শেষ হলেও তিনি সদস্যপদ নবীকরণ করলেন না। এর আগে বামফ্রন্টের অন্যতম গুরুত্বপূর্ণ নেতা আরএসপির ক্ষিতি গোস্বামীর মেয়ে বসুন্ধরা গোস্বামী যোগ দিয়েছিলেন তৃণমূলে। এখন দেখার অনিল বিশ্বাস কন্যা অজন্তাও সেই পথে হাঁটেন কি না।

রাজ্যে ফের কামব্যাকের চেষ্টায় সিপিএম

রাজ্যে ফের কামব্যাকের চেষ্টায় সিপিএম

এদিকে বালিগঞ্জ বিধানসভার নির্বাচনে নৈতিক জয় হাসিল করার পর সিপিএম চাইছে সায়রা শাহ হালিম, মীনাক্ষী গোস্বামীদের মতো মুখকে সামনের সারিতে রেখে রাজ্যে ফের কামব্যাকের চেষ্টায় নামছে সিপিএম। এই সময় একজন যুব নেত্রীর এই অবস্থান সিপিএমে বুমেরাং হতে পারে বলে রাজনৈতিক মহল মনে করছে।

ছবি সৌ:ফেসবুক

বিজেপির রাজ্য সভাপতিকে এবার অনভিজ্ঞ খোঁচা সুজনের, দিলীপ-সুকান্ত দ্বন্দ্বে ঘৃতাহুতি

English summary
Ajanta Biswas daughter of Anil Biswas not renewed the membership of CPM and gives message
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X