• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি-আরএসএসকে উৎখাত করে বামেদের পুনর্প্রতিষ্ঠার ডাক ঐশীর

  • By Aveek
  • |

বৃহস্পতিবারের পর শুক্রবারও দিনভর টান টান কর্মসূচি করলেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ। এদিন কলকাতা ও হাওড়ায় দিনভর কর্মসূচিতে ছাত্র সমাজকে আন্দোলনের পথে আরও এক ধাপ এগিয়ে দিলেন ঐশী। সকালে শিবপুরে এসএফআইয়ের মিছিলে যোগ দিলেন তিনি।

বিজেপি-আরএসএসকে উৎখাত করে বামেদের পুনর্প্রতিষ্ঠার ডাক ঐশীর

আইআইটি থেকে শরৎ সদন পর্যন্ত মিছিল। দুপুরে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ৪ নম্বর গেটে এসএফআইয়ের সভা ও মিছিল। সেখানেও উপস্থিত ছিলেন ঐশী ঘোষ। পরে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের আহ্বানে আলোচনা সভায় যোগ দেবেন জেএনইউ-এর ছাত্র সংসদের সভানেত্রী। সন্ধেয় পার্ক সার্কাসে এনআরসি-সিএএ বিরোধী অবস্থানেও উপস্থিত থাকবেন ঐশী ঘোষ।

এদিনও বিজেপি ও আরএসএস কে এক সাথে উচ্ছেদ করার বার্তা দিলেন ছাত্র আন্দোলনের নতুন মুখ।

তিনি বলেন, আর এসএস ও বিজেপি একই ধরনের পলিসি। একধরনের সিম্বল। দেশের ক্ষতি করতে চাইছে। আমরা সেই আইডিয়ার বিরুদ্ধেই করছি। কলেজ বিশ্ববিদ্যালয় কে বাঁচতে দিচ্ছে না।

ইতিহাস তুলে তিনি দাবি জানান, দিল্লি বিশ্ব বিদ্যালয়ের বুকে বাম মনোভাবাপন্ন ছাত্রদের কথা বলতে দেওয়া হয় নি। দীর্ঘ ২৪ ঘণ্টা যারা সেমিনার শুনতে এসেছিল তাদের বন্দী করে রাখা হয়। আমদের সাথে লড়াইয়ের পর এবিভিপি বুঝতে পেরেছে অত সহজ নয়।

ছাত্র ছাত্রীদের উদ্দেশে বার্তা, আমরা যে লিরাইয়ে নেমেছি তা চালিয়ে যেতে হবে। আরএসএস ও এবিভিপি এর চোখে চোখ রেখে বুঝিয়ে দিতে হবে এই লড়াই আমরা চালিয়ে হবে।

গত কালও ধর্মের ভিত্তিতে দেশ ভাগাভাগির চক্রান্ত চলছে। বলে আরএসএস ও বিজেপিকে কে কাটগড়ায় তুলে কলকাতা বিশ্ববিদ্যালয়ের বাইরের প্রতিবাদী মঞ্চ থেকে বার্তা দিয়েছিলেন জেএনইউ নেত্রী ঐশী ঘোষ।

English summary
Aishe Ghosh calls for ousting ABVP and ask for Left solidarity
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X