• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সারদা-কাণ্ডে চাঞ্চল্যকর মোড়! নির্বাচনের মুখে ইডির স্ক্যানারে তৃণমূলের মুখপাত্র

আশঙ্কাটা ছিলই! খুব শিঘ্রই সারদা তদন্তের গতি বাড়াতে পারে কেন্দ্রীয় গোয়েন্দারা। আর সেই জল্পনাই সত্যি হল। ভোটের মুখে সারদা-কাণ্ডে গতি বাড়াল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইনফোর্সমেন্ট ডিরেক্টরেকট। ইডির নজরে তৃণমূলের মুখপত্র।

ভোটের মুখে এভাবে নোটিশ পাঠানোলে রাজনৈতিক অভিসন্ধি বলে দাবি তৃণমূলের। যদিও বিজেপির দাবি, দল কোনও তদন্তকারী সংস্থাকে প্রভাবিত করে না। তদন্তে যেমন উঠে আসছে সেভাবেই ইডি কিংবা সিআইডি চলছে বলে দাবি বঙ্গ বিজেপি নেতৃত্বের।

সারদায় কুণালকে জেরা করতে চায় ইডি

সারদায় কুণালকে জেরা করতে চায় ইডি

সারদ-কাণ্ডে ফের কুণাল ঘোষকে জেরা করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। আর সেই কারনেই তৃণমূল নেতাকে নোটিশ গোয়েন্দাদের। বেশ কিছু নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে কুণালকে জেরা করতে চান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। সেই মতো আগামী ১১ মার্চ হাজিরা দিতে বলা হয়েছে কুণাল ঘোষকে৷ তিনি জানিয়েছেন, নোটিশ পেয়েছি। তদন্তের মুখোমুখি হবেন বলেও জানিয়েছেন তৃণমূলের এই মুখপাত্র।

ভয় দেখাতেই তাঁকে তলব করা হয়েছে

ভয় দেখাতেই তাঁকে তলব করা হয়েছে

ইতিমধ্যে ইডি নোটিশকে রাজনৈতিক অভিসন্ধি বলে জানিয়েছেন কুণাল ঘোষ। তিনি জানিয়েছেন, আগেও সারদা মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে সবরকম সাহায্য করা হয়েছে। আগামিদিনেও করব। যদিও কুণাল জানিয়েছেন, ইডি তলব করলেই তিনি ঘরে বসে থাকবেন না৷ যেভাবে সক্রিয় ভাবে শাসক দলের কাজ করছেন, তা তিনি চালিয়ে যাবেন৷ একই সঙ্গে কুণাল ঘোষ আরও দাবি করেছেন যে তাঁকে যেভাবে ইডি যেমন তলব করছে, একই সঙ্গে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উচিত সারদা কর্তা সুদীপ্ত সেনের লেখা চিঠি নিয়েও তদন্তে নামা। কেন এখনও সেই চিঠিকে গুরুত্ব দেওয়া হচ্ছে না তা নিয়ে ওঠে প্রশ্ন। কুণাল বলেন, 'সুদীপ্ত সেন চিঠিতে নাম ধরে ধরে লিখে বলেছেন কোন কোন নেতারা টাকা নিয়েছে৷ আমাদের বেলায় ইডি তলব করবে আর সুদীপ্ত সেনের চিঠির বিষয়ে চোখে ঠুলি পড়ে বসে থাকবে, এটা আমি আর হতে দেব না৷ আমি জ্ঞানত কোনও অন্যায় করিনি৷ এবারেও সবরকম সহযোগিতা করব৷ যদি ভেবে থাকে আমাকে ইডি-কে দিয়ে ডেকে পাঠালেই আমি ঘরে বসে যাব, তাহলে ওরা ভুল করছে৷

সারদায় ইডির হাতে বেশ কিছু নতুন তথ্য

সারদায় ইডির হাতে বেশ কিছু নতুন তথ্য

সূত্রের খবর, সারদা-কাণ্ডে বেশ কিছু নতুন তথ্য হাতে এসেছে ইডির। গত কয়েকদিন আগে সারদায় অন্যতম অভিযুক্ত দেবযানি মুখোপাধ্যায়কে জেরা করে সিবিআই। এছাড়াও বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে তদন্তকারীদে হাতে এসেছে বেশ কিছু তথ্য। আর সেই তথ্যের ভিত্তিতেই কুণাল ঘোষকে জেরা করতে চায় ইডি। আর সেই কারণেই কুণালকে জেরা বলে জানা গিয়েছে।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা দেবীকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা দেবীকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই

সামনেই বিধানসভা ভোট। আর সেই ভোটের মুখে বিভিন্ন দুর্নীতিতে তদন্তের গতি তীব্র করেছে সিবিআই ও ইডির মতো কেন্দ্রীয় সংস্থাগুলি। কয়লাপাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা দেবীকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই গোয়েন্দারা। তবে সারদা ও রোজভ্যালিকাণ্ডের তদন্ত যেন থমকেই ছিল। সেই তদন্তেও এবার ডাক পড়ল কুণালের। কুণাল জানিয়েছেন, তাঁদের কাছে খবর রয়েছে যে ভোটের আগে তৃণমূলের বেশ কয়েকজন নেতাকে তাঁরা গ্রেফতারের ভাবনা চিন্তা করেছে। এভাবে কেন্দ্র সিবিআই-ইডি টেলে তৃণমূলকে আটকানো যাবে না বলে জানিয়েছেন কুণাল ঘোষ।

English summary
ahead of west bengal election 2021 ED summons TMC leader Kunal Ghosh on sardha case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X