• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিক্ষক নিয়োগের দাবিতে উত্তাল রাজপথ, ছাত্রপরিষদের বিধানসভা অভিযানে বাধা, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

শিক্ষক নিয়োগের দাবিতে শহরে বিক্ষোভ ছাত্র পরিষদের। বিধানসভা অভিযানে বাধা দেয় পুলিশ। ছাত্র পরিষদের সদস্যদের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় পুলিশের। ধস্তাধস্তিতে বেশ কয়েকজন ছাত্র নেতা আহত হয়েছেন বলে খবর। পুলিশ তাঁদের উপর লাঠিচার্জ করেছে বলে অভিযোগ। সুবোধ মল্লিক স্কোয়ালে উত্তাল পরিস্থিতি তৈরি হয়েছে। আগে থেকে অনুমতি নিয়েই মিছিল করা হয়েছিল বলে দাবি করেছে ছাত্র পরিষদ।

ছাত্র পরিষদের মিছিলে ধুন্ধুমার

ছাত্র পরিষদের মিছিলে ধুন্ধুমার

শিক্ষক নিয়োগের দাবিতে ফের হুলুস্থূল কলকাতা। ছাত্র পরিষদের বিধানসভা অভিযান ঘিরে ধুন্ধুমার কাণ্ড। বিধানভবন থেকে সুবোধ মল্লিক স্কোয়ার পর্যন্ত মিছিল করে ছাত্র পরিষদের কর্মী সমর্থকরা। শান্তিপূর্ণ ছিল মিছিল। পুলিশের অনুমতি নিয়েই মিছিল করা হয়েছে বলে জানিয়েছেন তাঁরা। কিন্তু বিধানসভা দিকে মিছিল এগোতেই পুলিশ বাধা দেয়। বিধানসভা পর্যন্ত মিছিল যাওয়ার অনুমতি ছিল না বলে দাবি পুলিশের। তারপরেই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় পুলিশের। কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় সুবোধ মল্লিক স্কোয়ার চত্বর। বেশ কয়েকজন ছাত্র পরিষদের নেতা কর্মী আহত হয়েছেন। বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

বিধানসভায় ধুন্ধুমার

বিধানসভায় ধুন্ধুমার

ছাত্র পরিষেদের অভিযানেক কয়েক ঘণ্টা আগেই শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের অভিযানে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল বিধানসভা চত্বর। বিধানসভার ৬ নম্বর গেট টপকে ভেরতে ঢোকার চেষ্টা করেণ সংগঠনের শিক্ষিকারা। সমবেতন ও স্থায়ীকরণের দাবিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনায় বসার দাবি জানিয়েছিলেন তাঁরা। পরে লালবাজার থেকে বিশাল পুলিশবাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেন।

বিধানসভা অধিবেশনের আগে উত্তেজনা

বিধানসভা অধিবেশনের আগে উত্তেজনা

বিধানসভা অধিবেশনের ঠিক আগেই কীভাবে উত্তেজনা ছড়াল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। পুলিশের কাছে কেন আগে থেকে খবর ছিল না তা নিয়েও প্রশ্ন উঠেছে। কারণ নজির বিহিন ভাবে বিধানসভার গেট টপকে ভেতরে ঢোকার চেষ্টা হয়েছে। পুলিশি নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

কলকাতাঃ ফের অসুস্থ সৌরভ, অ্যাপেলো হাসপাতালে নিয়ে যাওয়া হল সৌরভকে

প্রতীকী ছবি

সোনার দাম ৫০ হাজারের বহু নিচে বিয়ের মরশুমে! ২৭ জানুয়ারি কলকাতার দর একনজরে

English summary
Agitation on the demand of Teachers recruitment at Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X