India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কয়লা-কাণ্ডে CBI-এর পরে এবার রুজিরা বন্দ্যোপাধ্যায়কে ED-র তলব! দিল্লি থেকে আসছেন আধিকারিকরা

Google Oneindia Bengali News

কয়লা-কাণ্ডে (Coal scam) সিবিআই (cbi) -এর পরে এবার ইডির (Ed) জিজ্ঞাসাবাদের প্রস্তুতি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। এদিন তাঁকে সিজিও কমপ্লেক্সে (CGO Complex) ডেকে পাঠানো হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, রুজিরা বন্দ্যোপাধ্যায়কে (Rujira Banerjee) জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি থেকে আসছেন আধিকারিকরা।

কড়া নিরাপত্তা সিজিও কমপ্লেক্সে

কড়া নিরাপত্তা সিজিও কমপ্লেক্সে

রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করা হয়েছে সিজিও কমপ্লেক্সে। তার আগে এদিন সকাল থেকে পুলিশে ছয়লাপ গোটা এলাকা। অফিস কমপ্লেক্সে কর্মীদের ঢুকতে দেওয়া হয়েছে পরিচয় পত্র দেখিয়ে। অন্য কাউকেসেখানে ঢুকতে দেওয়া হচ্ছে না। কমপ্লেক্সের বাইরে বের করে দেওয়া হয়েছে সেখানে যাওয়া সাংবাদিকদেরও।

দিল্লি থেকে আসছেন আধিকারিকরা

দিল্লি থেকে আসছেন আধিকারিকরা

ইডি সূত্রে খবর, জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি থেকে আসছেন আধিকারিকরা। এদিন যে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করা হয়েছে, তা তাঁকে আগেই জানানো হয়। সুপ্রিম কোর্ট জানিয়েছিল, ২৪ ঘন্টা,র নোটিশে তলব করা যাবে। এক্ষেত্রে তাই করা হয়েছে।

জানানো হয়েছে মুখ্যসচিব এবং ডিজিকে

জানানো হয়েছে মুখ্যসচিব এবং ডিজিকে

রুজিরা বন্দ্যোপাধ্যায়কে এর আগে ইডির তরফে দিল্লিতে তলব করা হয়। যার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যান রুজিরা। তিনি জানান, দুই শিশু সন্তানকে ফেলে দিল্লি গিয়ে ইডির সামনে হাজিরা দেওয়া সম্ভব নয়।
সর্বোচ্চ আদালত জানায় রুজিরা বন্দ্যোপাধ্যায়কে কলকাতায় জেরা করতে পারবে ইডি। সেক্ষেত্রে রাজ্য প্রশাসনের তরফে কোনও বাধা বরদাস্ত করা হবে না। ডিজি এবং মুখ্যসচিবকে আগে থেকে জানাতে হবে। তাঁরাই নিরাপত্তার বন্দোবস্ত করবেন। ইডি সূত্রে খবর, বুধবার এব্যাপারে মুখ্যসচিব এবং ডিজিকে জানানো হয়।

দিল্লিতে হাজিরা দিয়েছেন অভিষেক

দিল্লিতে হাজিরা দিয়েছেন অভিষেক

কয়লা পাচার মামলায় এর আগে একাধিকবার দিল্লিতে হাজিরা দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর স্ত্রী রুজিরাকেও ডেকে পাঠানো হয়। তাঁর বিরুদ্ধে জামিন যোগ্য গ্রেফতারি পরোয়ানাো জারি করা হয়।
বারবার দিল্লিতে ডেকে পাঠানো নিয়ে দিল্লির আদালতে আবেদন করেন অভিষেক। সেখানে হার হলে অভিষেক সুপ্রিম কোর্টে আবেদন করেন। সেখানে অভিষেকের হয়ে সওয়াল করেন প্রবীণ আইনজীবী কপিল সিবাল।
অভিষেক-রুজিরার কয়লা কাণ্ডে জড়ানো নিয়ে বারে বারে অভিযোগ করেছেন বিরোধীরা। বিরোধী দলনেতা অভিযোগ করেছিলেন একসময়ে কিছু না থাকা অমিত-অভিষেক বন্দ্যোপাধ্যায়দের কোটি কোটি টাকা আসে কোথা থেকে। কীভাবেই বা ১৫০ কোটির বাড়ি তৈরি করেন কিংবা ৬০ লক্ষ টাকা ফরচুনায় চাপেন। ২০২১-এ বিধানসভা ভোটের প্রচারে দিয়ে একটি চেকের প্রতিলিপি দেখিয়ে শুভেন্দু অধিকারী চ্যালেঞ্দ করে বলেছিলেন, থাইল্যান্ডের ব্যাঙ্কে টাকা সরানো হয়েছে। এনিয়ে তাঁর (শুভেন্দু) বিরুদ্ধে মামলা করার চ্যালেঞ্জও করেছিলেন তিনি।

Weather Update: ভারী বৃষ্টি না মেঘলা আকাশ? কেমন থাকতে চলেছে উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়াWeather Update: ভারী বৃষ্টি না মেঘলা আকাশ? কেমন থাকতে চলেছে উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়া

English summary
After CBI, ED callls Rujira Banerjee wife of Abhishek Banerjee in coal scam case at CGO complex
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X