ফেসবুকে মমতাকে চিঠি অধীরের! ঠগ বাছতে পার্টি উজাড়ের আগে দিলেন ‘সু-পরামর্শ’

Subscribe to Oneindia News

বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিতর্কিত মন্তব্যের জবাব চাইলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি ফেসবুকে চিঠি লিখে জবাবদিহি করতে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। বিধানসভার অন্দরে নিন্দনীয় কথা বলে মুখ্যমন্ত্রী নিজের পদকে কলূষিত করছেন বলেও চাঞ্চল্যকর অভিযোগ করেন অধীরবাবু।

ফেসবুকে মমতাকে চিঠি লিখে অধীরের পরামর্শ

বিধানসভায় বাজেটের জবাবি ভাষণে মুখ্যমন্ত্রী বলেন, 'বিধানসভার ভিতরে অনেকে অশালীন আচরণ করছেন। মনে রাখবেন বিধানসভায় অনেক মহিলা সদস্য রয়েছেন। মহিলাদের সম্মান বজায় রাখতে আহ্বান জানান তিনি। যা পরিস্থিতিত ওই সব মানুষের কাছ থেকে সাবধানে থাকতে হবে মহিলাদের।' তিনি বিধানসভার ভিতরে ওই ধরনের আচরণ বরদাস্ত করবেন না বলেও হুঁশিয়ারি দেন।

তারপরই প্রদেশ কংগ্রেস সভাপতি তাঁর ফেসবুক পেজে চিঠি লেখেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে। তিনি দাবি করেন, বিধানসভায় যাঁদের উপস্থিতি আপনার দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে, সেইসব মাতাল এমএলদের নাম জানাতে গেলে ঠগ বাছতে আপনার পার্টিই উজাড় হয়ে যাবে।

ফেসবুকে মমতাকে চিঠি লিখে অধীরের পরামর্শ

তিনি ফেসবুক পেজে লেখেন- 'মাননীয়া বাংলার মুখ্যমন্ত্রী, বিধানসভার মধ্যে আপনি মাতাল খুঁজে পেয়েছেন, মেয়েদের সাবধানে থাকতে বলেছেন! আপনার রাজ্যের এমন হাল! ওয়াইন শপ এখন অলি গলিতে আপনার সৌজন্যে। বিধানসভার মধ্যে কি ওয়াইন পাওয়া যায়?

আমি তো জানি বিধানসভা সরকারের সমালোচনা ও মানুষের জন্য লড়াই করার এক সাংবিধানিক প্রতিষ্ঠান। আপনার কোনও কথা পছন্দ না হলে আপনি চরিত্র হনন করতে উদ্যোগী হন- এর থেকে দুর্ব্যবহার আর কি হতে পারে! বিলো দ্য বেল্ট আক্রমণ করে নিজের পদ কলুষিত করবেন না, আফটার অল আপনি বাংলার মুখ্যমন্ত্রী।

আপনার কাছে দাবি, বাংলার মানুষকে সেইসব মাতাল এমএলএ-র নাম জানাতে হবে- যাদের বিধানসভায় উপস্থিতি আপনার দুশ্চিন্তার কারণ। দেখবেন যেন ঠগ বাছতে আপনার পার্টি উজাড় না হয়ে যায়!'

উল্লেখ্য, শুক্রবার বিধানসভায় বাজেট জবাবি ভাষণে মুখ্যমন্ত্রী বিরোধী দলনেতা আবদুল মান্নানের সমালোচনায় মুখর হন। কংগ্রেস নেতাদের চুনোপুঁটি বলেও আখ্যা দেন। বলেন, 'তৃণমূল না হলে আপনাদের দিল্লি চলে না। এখানে শুধু বড় বড় কথা। অযথা বিরোধিতা করে নিজেদের হাসাস্পদ পর্যায়ে নিয়ে যাবেন না। এভাবে অন্ধ বিরোধিতা করে গেলে আপনাদের কারও জামানত থাকবে না।' রাজ্যের গর্বে গর্বিত হতে পরামর্শ দেন মুখ্যমন্ত্রী।

তারই পাল্টা মুখ্যমন্ত্রীকে পরামর্শ দিলেন অধীর চৌধুরী। প্রদেশ কংগ্রেস সভাপতি মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, 'আপনি একজন মুখ্যমন্ত্রী, সাংবিধানিক সেই পদের মর্যাদা রাখুন। দয়া করে নিজের পদকে কলুষিত করবেন না।'

English summary
Adhir Chowdhuri writes letter to CM Mamata Banerjee to give advice on his facebook page.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.