• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌমিত্রর শারীরিক অবস্থার আরও অবনতি, মহাষ্টমীতে আশঙ্কার বাণী মেডিক্যাল বোর্ডের

মহাষ্টমীর রাতে এল আরও খারাপ খবর। বাংলা চলচ্চিত্রের অন্যতম তারকা অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হল শনিবার। মেডিকেল বোর্ডের তরফে একটি বিশেষ বুলেটিনে জানানো হয়েছে, হাসপাতালে ভর্তির পর ১৯ দিন কেটে গিয়েছে, কিন্তু তাঁর শারীরিক অবস্থায় আশানুরূপ ফল মেলেনি।

আচ্ছন্ন অবস্থায় রয়েছেন সৌমিত্র

আচ্ছন্ন অবস্থায় রয়েছেন সৌমিত্র

মেডিক্যাল বোর্ডের পক্ষ থেকে ডা. অরিন্দম কর জানিয়েছেন, সৌমিত্র চট্টোপাধ্যায় স্নায়বিক সঙ্কটে রয়েছেন। তাঁর অবস্থার কথা ইতিমধ্যে জানিয়ে দেওয়া হয়েছে তাঁর বাড়িতে। চিকিৎসকরা সর্বতোভাবে সমস্তরকম চেষ্টা করছে। এবার তাঁর চিকিৎসায় বড়সড় পরিবর্তন আনা জরুরি। কারণ করোনা পরবর্তী এনসেফালোপ্যাথির কারণে তিনি আচ্ছন্ন অবস্থায় রয়েছেন।

মস্তিষ্ক এখনও ঠিক রয়েছে করোনার প্রভাব ছাড়া

মস্তিষ্ক এখনও ঠিক রয়েছে করোনার প্রভাব ছাড়া

অরিন্দমবাবু আরও জানান, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক সমস্ত অঙ্গ সচল থাকলেও, তাঁর চেতনা নেই। তাঁর মস্তিষ্ক এখনও ঠিক রয়েছে। শুধু করোনার প্রভাব ছাড়া অন্য কোনও অস্বাভাবিকতার চিহ্ন মেলেনি তাঁর মধ্যে। তাঁর চিকিৎসায় মেডিক্যাল বোর্ড নিউরো ক্রিটিক্যাল কেয়ার স্পেশালিস্টদের সঙ্গে যোগাযোগ রেখে চলছে।

একটু আশার আলো সৌমিত্রকে নিয়ে

একটু আশার আলো সৌমিত্রকে নিয়ে

তবে এরই মধ্যে একটু আশার আলো দেখা দিয়েছে। নতুন কিছু ওষুধ প্রয়োগ করার পর খুব ধীরে ধীরে হলেও চিকিৎসায় সাড়া দিচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। মস্তিষ্ক ও স্নায়ু বাদ দিলে শরীরের অন্য সব গুরুত্বপূর্ণ অঙ্গ স্বাভাবিকভাবে কাজ করছে। কিন্তু দীর্ঘ ১৯ দিন ধরে সেরকম কোনও উন্নতি না হওয়ায় উদ্বেগ বেড়েই চলেছে।

প্রচেষ্টা আর অপেক্ষা ছাড়া কিছু করার নেই

প্রচেষ্টা আর অপেক্ষা ছাড়া কিছু করার নেই

গত ৬ অক্টোবর তিনি করোনা আক্রান্ত হয়ে মিন্টো পার্ক লাগোয়া বেসরকারি হাসপাতালে ভর্তি হন সৌমিত্র চট্টোপাধ্যায়। পরে তিনি করোনা মুক্ত হন। কিন্ত করোনা মুক্ত হলেও এনসেফালোপ্যথির কারণে শারীরিক অবস্থার অবনতি হতে তাকে। ৮৪ বছরের অভিনেতার এই অবস্থা তিন মাস পর্যন্ত থাকতে পারে বলে জানানো হয়েছে পরিবারকে। চিকিৎসার বিভিন্ন রকম প্রচেষ্টা আর অপেক্ষা ছাড়া কিছু করার নেই এই মুহূর্তে।

English summary
Actor Soumitra Chatterjee’s fealth condition is more deteriorate on Mahastami of Durga Puja. Medical board expresses anxiety with his health condition.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X