মেডিকেলে জটিল অস্ত্রোপচার, রোগীর পেটে মিলল ৬৩৯ টি পেরেক

  • Written By: Dibyendu
Subscribe to Oneindia News

পেট থেকে বেরলো ৬৩৯ টি পেরেক। কলকাতা মেডিকেল কলেজের জেনারেল সার্জারি বিভাগের শল্য চিকিৎসকরা জটিল অস্ত্রোপচার করে এমনই শয়ে শয়ে পেরেক বের করেছেন এক রোগী পেট থেকে। বর্তমানে ওই রোগী স্থিতিশীল বলে জানা গিয়েছে।

 মেডিকেলে জটিল অস্ত্রোপচার, রোগীর পেটে মিলল ৬৩৯ টি পেরেক

উত্তর ২৪ পরগনার গোবরডাঙার বাসিন্দা প্রদীপকুমার ঢালি স্কিৎজোফ্রেনিয়ায় আক্রান্ত। চিকিরসকদের কথা মতো কেউই তাঁকে বিশেষ ঘাঁটাতেন না। মাটিতে বসে মাটি থেকেই নানান রকমের জিনিস তুলে খেয়ে নিতেন প্রদীপকুমার ঢালি।

মাস দুয়ের আগে থেকে হঠাৎই পেটে অসহ্য যন্ত্রণা। বাড়ির লোকেরা স্থানীয় নার্সিংহোমে নিয়ে যান। এক্স-রে দেখা যায় পেটের মধ্যে রয়েছে দলা পাকানো বস্তু। এন্ডোস্কোপি করা হলে পেটে ধাতব বস্তুর উপস্থিতি টের পান চিকিৎসকরা। এরপরেই রোগীকে ভর্তি করা হয় মেডিকেল কলেজে।
স্কিৎজোফ্রেনিয়ায় আক্রান্ত প্রদীপ কুমার ঢালি, চিকিৎসকদের কাছে নিজেও স্বীকার করেন, তিনি পেরেক ও মাটি খেয়েছিলেন।

সোমবার শুরু হয় অপারেশন। পেট কাটতেই বেরোতে থাকে শয়ে শয়ে পেরেক। চুম্বকের সাহায্য নিয়ে চিকিৎসকরা বের করেন ৬৩৯ টি পেরেক। সবই ছিল রোগীর পাকস্থলিতে। হাসপাতালের জেনারেল সার্জন সিদ্ধার্থ বিশ্বাস জানিয়েছেন, অপারেশনে সময় লেগেছে দেড় ঘণ্টার ওপর। প্রায় ১৫ সেন্টিমিটার অংশ কেটে পেট থেকে পেরেক ছাড়াও বেরিয়েছে বেশ কিছুটা মাটিও। আপাতত ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে রোগীকে।

English summary
About 639 nails are removed from a stomach of a patient in Kolkata Medical College hospital.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.