• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'বাংলার নামেই হবে প্রকল্প, দিল্লির কাছে হাত পাতবে না বাংলা', শুভেন্দুকে পাল্টা চ্যালেঞ্জ অভিষেকের

'বাংলার নামেই হবে প্রকল্প, দিল্লির কাছে হাত পাতবে না বাংলা', শুভেন্দুকে পাল্টা চ্যালেঞ্জ অভিষেকের
Google Oneindia Bengali News

বাংলার নামেই হবে ১০০ দিনের কাজের প্রকল্প। কেন্দ্রে টাকা বন্ধ করে দিলেও দিল্লিতে গিয়ে হাত পাতবে না রাজ্য। একুশের শহিদ সমাবেশের মঞ্চ থেকে শুভেন্দুকে পাল্টা চ্যালেঞ্জ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। প্রকল্পের টাকা বন্ধ করে বাংলার মাথা নোয়ানো যাবে না বলে কড়া বার্তা দিয়েছেন টিএমসি সাংসদ। প্রসঙ্গত উল্লেখ্য রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কেন্দ্রের কাছে নালিশ ঠুকেছিলেন সব কেন্দ্রীয় প্রকল্পের নাম বলে দিয়ে রাজ্যের প্রকল্প বলে চালাচ্ছে মমতা সরকার। তারপরেই ১০০ দিনের কাজের টাকা দেওয়া বন্ধ করে দেয় মোদী সরকার।

১০০ দিনের কাজের টাকা নিয়ে তোপ

১০০ দিনের কাজের টাকা নিয়ে তোপ

বৃষ্টি মাথায় নিয়েই একুশের শহিদ সমাবেশে হাজির হয়েছিলেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি স্পষ্ট বার্তা দিয়েছেন ১০০ দিনের কাজের টাকা কেন্দ্রের কাছে চাইতে যাবে না রাজ্য সরকার। বাংলার মানুষের মান সম্মান রয়েছে। সেই মান সম্মান তাঁরা বিকিয়ে দেয়নি। কাজেই টাকার জন্য হাত পাতবে না বাংলা। এক কথায় ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দেওয়ায় শুভেন্দুকে ইঙ্গিত করেই কড়া বার্তা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বাংলার নামে হবে সব প্রকল্প

বাংলার নামে হবে সব প্রকল্প

কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলে দিচ্ছে রাজ্য সরকার। প্রধানমন্ত্রী আবাস যোজনাকে বাংলা আবাস যোজনা নাম দেওয়া হয়েছে। এরকম কেন্দ্রের একাধিক প্রকল্পের নাম বদলে নিজের নামে চালাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার প্রতিবাদ জানিয়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কেন্দ্রের কাছে নালিশ ঠুকেছিলেন। তারপরেই ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দেওয়া হয়। শুভেন্দু অধিকারীকে চ্যালেঞ্জ জানিয়ে এদিন শহিদ সভার মঞ্চ থেকে অভিষেক বলেছেন, বাংলার ক্ষমতা আছে প্রকল্প চালানোর। বাংলার নামেই হবে সব প্রকল্প।

কেন্দ্রকে নিশানা

কেন্দ্রকে নিশানা

১০০ দিনের কােজর টাকা বন্ধ করে গরিব মানুষকে ভাতে মারতে চাইছে মোদী সরকার। তীব্র আক্রমণ শানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন সব জিনিসের দাম বাড়িয়ে দিয়েছে মোদী সরকার। রান্নার গ্যাস থেকে অত্যাবশ্যকীয় পন্য কোনও কিছুই আর আম জনতার সাধ্যের মধ্যে নেই। এই সরকারকে উৎখাত করার ডাক দিয়েছেন তিনি। সেকারণে রাজ্যের বাইরেও সংগঠনকে শক্তিশালী করার বার্তা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

দিল্লিতে ঘেরাও করার ডাক

দিল্লিতে ঘেরাও করার ডাক

এদিকে আবার মুখ্যমন্ত্রী ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছে। তিনি দিল্লিেত গিয়ে ঘেরাও করার ডাক দিয়েছেন। ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দিয়ে অর্থনৈতিকভাবে বাংলাকে আটকে রাখা যাবে না বলে কড়া বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন গত ১ মাস ধরে রাজ্যের একাধিক প্রকল্পের টাকা বন্ধ করে দিয়েছে মোদী সরকার। গরিব মানুষের টাকা আটকে রাখা যাবে না বলে এক কথায় কেন্দ্রকে হুঁশিয়ারি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

'ইডি সিবিআই এলে এক থালা মুড়ি দিয়ে দেবেন', একুশের মঞ্চ থেকে GST বৃদ্ধি নিয়ে কেন্দ্রকে নিশানা মমতার'ইডি সিবিআই এলে এক থালা মুড়ি দিয়ে দেবেন', একুশের মঞ্চ থেকে GST বৃদ্ধি নিয়ে কেন্দ্রকে নিশানা মমতার

English summary
Abhishek Banerjee said Bengal government never going to ask center for 100 days work money
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X