• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশাল প্রি-কাউন্সেলিং-এর আয়োজন নেতাজী ইন্ডোরে, ইঞ্জিনিয়ারিং এর সঙ্গে থাকছে আরও অনেক কোর্সের সন্ধান

একের পর এক প্রবেশিকা পরীক্ষা বা এন্ট্রান্স এক্সামিনেশনের রেজাল্ট বেরোচ্ছে। রাজ্যে ইঞ্জিনিয়ারিং ও অন্যান্য প্রফেশনাল কোর্সে পড়ার জন্য কলেজের সংখ্যাও অনেক। কাজেই বিষয় এবং কলেজ এই দুইয়ের সঠিক কম্বিনেশনটা বেছে নেওয়া মুশকিল। কিন্তু না মুমকিন নয়। ই-অ্যাডমিশনের আগে ছাত্রছাত্রীদের জন্য বিশাল প্রিকাউন্সেলিং-এর ব্যবস্থা করেছে 'আপাই'। ৫ জুন থেকে নেতাজী ইন্ডোরে শুরু হচ্ছে, চলবে ৭ তারিখ পর্যন্ত।

বিশাল প্রি-কাউন্সেলিং-এর আয়োজন নেতাজী ইন্ডোরে

মঙ্গলবার থেকে বৃহস্পতিবার এই তিনদিন বেলা ১১টা থেকে ৭টা পর্যন্ত নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে এসে সেলফ ফাইনান্সড ইঞ্জিনিয়ারিং কলেজ বা টেকনিকাল কলেজের প্রতিনিধিদের সঙ্গে কথা বলার সুযোগ পাবেন ছাত্রছাত্রীরা। এই কলেজগুলির কয়েকটি দিল্লির এআইসিটিই দ্বারা অনুমোদিত, কয়েকটি পশ্চিমবঙ্গের এমএকেএইউটি দ্বারা অনুমোদিত। আপাই অর্থাৎ অ্যাসোশিয়েশন অব প্রফেশনাল অ্যাকাডেমিক ইনস্টিটিউশন -এর আওতায় থাকা কলেজগুলি তো আছেই, এছাড়া ব্রেইনওয়্যার, ক্যামেলিয়া, হেরিটেজ, জেআইএস, টেকনো ইন্ডিয়ার মতো শিক্ষা ক্ষেত্রের পরিচিত গ্রুপগুলির সমস্ত ইনস্টিটিউটের যাবতীয় কোর্সের সুলুক সন্ধান পাবেন ছাত্রছাত্রীরা।

ওয়েস্টবেঙ্গল জয়েন্ট বা জেইই (মেইন)-এর মেধাতালিকায় যারা আছেন তারা এইসব প্রপেশনাল ইনস্টিটিউটগুলির কোথায় কোথায় বি. টেক, বি. ফার্ম, বি. আর্ক, এমসিএ, বি. টেক (ল্যাটারাল), হোটেল ম্যানেজমেন্ট,অ্যান্ড কেটারিং টেকনোলজি-র মতো বিভিন্ন বিষয় পড়ানো হয় তার খবর পাবেন। জানতে পারবেন কোথায় পড়ার কি সুবিধা আছে। অসুবিধাই বা কি আছে। সেইমতো আগে থেকেই নিজেদের পছন্দ বেছে নিতে পারবেন। অনলাইন অ্যাডমিশনের সময় বেশি সময় পাওয়া যায় না। তাই হুড়োহুড়িতে পড়ার চেয়ে আগে থেকে বেছে রাখাই সুবিধাজনক।

শুধু এই বিষয়গুলিই নয়, প্রিকাউন্সেলিং-এ আরও বেশ কয়েকটি প্রফেশনাল কোর্সের বিষয়ে খোঁজ খবর করতে পারবেন ছাত্রছাত্রীরা। মেরিন, বি. এইচএমসিটি, এমবিএ, ডিপ্লোমা, এমসিএ, বিসিএ, বিএইচএম, বিএসসি, মিডিয়া সায়েন্স-এর কোর্স নিয়েও অনেক তথ্য মিলবে এই প্রিকাউনিসেলিং-এ। মৌলানা আব্দুল কালাম আজাদ ইউনিভার্সিটি অব টেকনোলজি, ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ড ও পশ্চিমবঙ্গের উচ্চশিক্ষা মন্ত্রক এই উদ্যোগকে সমর্থন করছে।

English summary
A pre-counseling for e-admission is organized by APAI at netaji indoor stadium from Tuesday.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X