• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৭২ ঘণ্টা ট্রাক ধর্মঘটের ডাক, পুজোর আগে আরও অগ্নিমূল্য হতে চলেছে বাজার

পুজোর আগে ফের আগ্নিমূল্য হতে চলেছে বাজার। আগামী ১২ অক্টোবর ঠেকে টানা তিনদিন ৭২ ঘণ্টা ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটার্স অ্যাসোসিয়েশন। ১৮ অক্টোবর পর্যন্ত চলবে ধর্মঘট। ঠিক তার পরের সপ্তাহেই শুরু হচ্ছে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো। বাজাের জিনিসের যোগানে ঘাটতি দেখা দেবে। তার জেরে ফের বাজার অগ্নিমূল্য হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

৭২ ঘণ্টা ট্রাক ধর্মঘট

৭২ ঘণ্টা ট্রাক ধর্মঘট

রাজ্যজুড়ে ৭২ ঘণ্টা ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটার্স অ্যাসোসিয়েশন। তাঁদের অভিযোগ, কেন্দ্রের মোটর ভেহিকল আইন এখনও লাগু করা হয়নি। অতিরিক্ত এক্সেল লোড চালু করতে হবে। তার সঙ্গে ওভার লোডিং বন্ধ করতে হবে। পুজোর মুখে রাজ্য সরকারের উপর চাপ তৈরি করতেই এই ধর্মঘটের ডাক বলে মনে করছে শাসক দল।

দাবি মানতে নারাজ রাজ্য সরকার

দাবি মানতে নারাজ রাজ্য সরকার

এদিকে রাজ্য সরকারও ট্রাক চালকদের দাবি মানতে নারাজ। ওভার লোডিং নিয়ে তাঁরা যে দাবি করেছেন সেটা সম্ভব নয় বলে জানিয়েছে রাজ্য সরকার। কারণ ওভার লোডিংয়ের কারণে রাস্তা খারাপ হয়ে যাচ্ছে। বারবার রাস্তা সারাইয়ের সরকারের কোষাগার থেকে টাকা যাচ্ছে। সাধারণ মানুষেরও সংকট বাড়ছে। তাই তাঁদের ওভার লোডিংয়ের দাবি মানা হবে না বলে জানিয়েছে রাজ্য সরকার।

 ট্রাক চালকদের উপর জুলুমবাজি

ট্রাক চালকদের উপর জুলুমবাজি

রাজ্যে একাধিক জায়গায় ট্রাক চালকদের উপর জুলুমবাজি চলছে বলে অভিযোগ করেছে সংগঠন। পুলিস এবং মোটর ভেহিকলস সফতরের আধিকারিকদের হাতে হয়রানির শিকার হতে হয় ট্রাক চালকদের। অন্যরাজ্য থেকে আসা ট্রাকগুলি থেকে বাড়তি টাকা নেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেছেন তাঁরা। প্রসঙ্গত উল্লেখ্য ঝাড়গ্রামে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছিলেন ভিন রাজ্য থেকে আসা ট্রাকগুলি থেকেই করোনা ছড়াচ্ছে রাজ্যে।

 বড় আন্দোলনের ডাক

বড় আন্দোলনের ডাক

রাজ্য সরকারের উপর চাপ সৃষ্টি করতে ধর্মঘটের তিন দিন ভিন রাজ্য থেকে আসা কোনও ট্রাক বাংলায় ঢুকতে দেওয়া হবে না বসে জানিয়েেছ সংগঠন। এমনকী ওষুধ, ডিম, মাছ, মাংস নিয়ে আসা ট্রাকগুলিকেও আটকে দেওয়া হবে। অত্যাবশ্যকীয় পণ্যে সংকট তৈরি করে রাজ্য সরকারের উপর চাপ সৃষ্টি করতে চাইছে তারা। কিন্তু এতে আদতে চাপ বাড়বে সাধারণ মানুষের উপর। পুজোর আগে যোগানে সংকট তৈরি হলে জিনিসের দাম বাড়বে।

English summary
72 hours truck strick in Bengal price going to high ahed of Durgapuja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X