• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এই শাখায় বাতিল ৬৭টি লোকাল ট্রেন, ভোগান্তির আশঙ্কা

দীর্ঘদিন বন্ধ ছিল ট্রেন চলাচল। এমনকি করোনা সংক্রমণের আতঙ্কে বন্ধ ছিল লোকাল ট্রেন চলাচলও। যদিও এখন ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে। চলছে লোকাল ট্রেনও।

সেই সংখ্যাও বাড়তে চলেছে ধীরে ধীরে। কিন্তু আগামী শনিবার বাতিল থাকবে একগুচ্ছ লোকাল ট্রেন। বাতিল করা হয়েছে বেশ কয়েকটি দুরপাল্লার ট্রেনও। এর ফলে শনিবার ওই শাখায় ব্যাহত হবে পরিষেবা। এমনটাই আশঙ্কা। শুধু তাই নয়, ভোগান্তি হতে পারে সাধারণ মানুষের মধ্যেও।

বাতিল থাকবে ৬৭ লোকাল

বাতিল থাকবে ৬৭ লোকাল

রেল সূত্রে জানা গিয়েছে, আগামী শনিবার দক্ষিণ-পূর্ব শাখায় বাতিল থাকবে ৩৪ টি আপ লোকাল ট্রেন। শুধু তাই নয়, ৩৩ টি ডাউন লাইনেই লোকাল ট্রেন। জানা গিয়েছে, একইসঙ্গে শনিবার বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেনও বাতিল থাকবে। যার ফলে চরমে উঠতে পারে যাত্রী ভোগান্তি।

ট্রেন চালানো হবে বাউরিয়া স্টেশন

ট্রেন চালানো হবে বাউরিয়া স্টেশন

তবে যাত্রী সুবিধার জন্য কয়টি ট্রেন চালানো হবে বলে রেল সূত্রে জানা গিয়েছে। সূত্রের খবর, বাউরিয়া স্টেশন থেকে বেশ কয়েকটি দূরপাল্লার এবং প্যাসেঞ্জার ট্রেন এর সময়সীমা পরিবর্তন করা হয়েছে। স্বল্পদৈর্ঘ্যের করা হয়েছে বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেনের রুট। এমনকি কয়েকটি লোকাল ট্রেনও চালানো হবে বলে জানা গিয়েছে। তবে সংখ্যায় তুলনামূলকভাবে অনেকটাই কম।

কোচিং টার্মিনাল হিসেবে তৈরি করা হচ্ছে

কোচিং টার্মিনাল হিসেবে তৈরি করা হচ্ছে

শালিমার স্টেশনকে কোচিং টার্মিনাল হিসেবে তৈরি করা হচ্ছে। আগামী দিনে যাতে দূরপাল্লার ট্রেন শালিমার স্টেশন সহজে ঢোকানো যায় তার জন্য এই উদ্যোগ ভারতীয় রেলের তরফে। আর এই কারণেই তৈরি করা হচ্ছে দেড় কিলোমিটার দৈর্ঘ্যের লিংক লাইন। যুদ্ধকালীন তৎপরতায় এই কাজ শেষ করা হবে। অন্যদিকে, তৈরি করা হচ্ছে ওভারব্রিজ। সেই ওভারব্রিজে আন্দুল এবং সাতরাগাছি স্টেশনের মাঝে গিডার লাগানোর কাজ হবে। সেই কারণেও একগুচ্ছ ট্রেন বাতিল করছে ভারতীয় রেল।

যাত্রী সংখ্যা অনেকটাই কম থাকে

যাত্রী সংখ্যা অনেকটাই কম থাকে

শনিবার রবিবার যাত্রী সংখ্যা অনেকটাই কম থাকে অন্যান্য দিনের তুলনায়। আর সেই কারনেই এই কাজগুলি করার জন্যে শনিবার দিনকেই বেছে নিয়েছে ভারতীয় রেল। তবে রবিবারও এই কাজের প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা। আর সেই কারনেই রবিবার দিনটাও হাতে থাকছে রেল। তবে সেদিন কোনও লোকাল ট্রেন বাতিল থাকবে না বলেই রেলের তরফে জানানো হয়েছে।

English summary
67 local train cancel at howrah division
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X