• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাজ্যজুড়ে ৪২টি এফআইআর, ২০০ গ্রেফতার! কাউকে ছাড় নয় বার্তা জাভেদ শামিমের

  • |
Google Oneindia Bengali News

নুপুর শর্মার বিতর্কিত মন্তব্যের আঁচ ছড়িয়ে পড়েছে দেশের একাধিক রাজ্যে। প্রভাব পড়েছে বাংলাতেও। হাওড়া সহ রাজ্যের বিভিন্ন অংশ থেকে অশান্তির খবর সামনে এসেছে। যদিও প্রতি ঘটনার ক্ষেত্রে কড়া ব্যবস্থ নিয়েছে পুলিশ। রাতারাতি ১৪৪ ধারা জারি করা হয়েছে। এমনকি বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেটও।

এই অবস্থায় মোটের উপর শান্তিপূর্ণ পরিস্থিতি রয়েছে হাওড়া সহ বিভিন্ন এলাকায়। যদিও যে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে।

কড়া ভাষায় কার্যত বার্তা

কড়া ভাষায় কার্যত বার্তা

এই অবস্থায় আজ সোমবার সাংবাদিকদের মুখোমুখি হন রাজ্যের এডিজি আইনশৃঙ্খলা জাভেদ শামিম। কড়া ভাষায় কার্যত বার্তা দেন তিনি। শুধু তাই নয়, বাংলায় যে শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর সেই বিষয়টি স্পষ্ট জানিয়ে দেন। পাশাপাশি ছোট-বড় প্রত্যেকটি ঘটনায় পুলিশ কড়া হাতে ব্যবস্থা নিয়েছে বলেও এদিন জানিয়েছেন জাভেদ শামিম। তাঁর দাবি, এখনও পর্যন্ত ৪২টি এফআইআর দায়ের করা হয়েছে। শুধুমাত্র হাওড়াতেই ১৭টি এফআইআর দায়ের হয়েছে বলে জানিয়েছেন শামিম। এছাড়াও গ্রামীণ হাওড়াতেও ৯টি এফআইআর দায়ের হয়েছে বলে জানিয়েছেন এডিজি আইনশৃঙ্খলা।

 ২০০ জনকে গ্রেফতার করা হয়েছে

২০০ জনকে গ্রেফতার করা হয়েছে

পাশাপাশি ছোট-বড় সমস্ত ঘটনায় এফআইআর দায়ের করে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও এদিন জানান এই পুলিশ কর্তা। শুধু তাই নয়, ২০০ জনকে গ্রেফতার করা হয়েছে বলেও দাবি। নবান্নে বলেন, হিংসার ঘটনায় যারা যুক্ত তাদের চিহ্নিত করার কাজ চলছে। এবং তাঁদের বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও এদিন জানিয়েছেন জাভেদ শামিম। আইন মেনেই শাস্তি নিশ্চিত করতে পুলিশ কঠোর পদক্ষেপ করবে বলেও দাবি তাঁর। ইতিমধ্যে রাজ্যের সমস্ত পুলিশ আধিকারিকদের এই বিষয়ে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে বলেও দাবি শামিমের। কে বা কারা এই গণ্ডগোলের মধ্যে রয়েছে সেটিও খতিয়ে দেখা হবে বলে স্পষ্ট হুঁশিয়ারি তাঁর

 গুজব ছড়ানোর ক্ষেত্রেও কড়া ব্যবস্থা

গুজব ছড়ানোর ক্ষেত্রেও কড়া ব্যবস্থা

অন্যদিকে আজ সোমবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হন রাজ্যের এডিজি আইনশৃঙ্খলা জাভেজ শামিম। কড়া ভাষায় দুষ্কৃতীদের বার্তা দেওয়ার পাশাপাশি সংবাদমাধ্যমকেও পরামর্শ পুলিশকর্তার। অন্দিকে গুজব ছড়ানোর ক্ষেত্রেও কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন শামিম। বলে রাখা প্রয়োজন, নুপুর শর্মার মন্তব্যের পরিপ্রেক্ষিতে রাজ্যজুড়ে যে অশান্তির বাতাবরণ তৈরি হয়েছে সেখানে দাঁড়িয়ে এডিজি আইনশৃঙ্খলা'র এহেন বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

নূপুর শর্মাকে সমন

নূপুর শর্মাকে সমন

বলে রাখা প্রয়োজন, নূপুর শর্মাকে সমন পাঠাল কলকাতা পুলিশ। শুধু কলকাতা পুলিশের সমনই নয় তলব করা হয়েছে মুম্বই পুলিশের তরফে। রাজ্যের একাধিক থানায় এফআইআর দায়ের করা হয়েছে।

English summary
42 FIR, 200 arrested in West Bengal, says DG law and order
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X