• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রিজেকশনের ভোট হবে! স্লোগান বেঁধে লোকসভায় জেতার বার্তা মমতা'র

রিজেকশনের ভোট হবে! স্লোগান বেঁধে লোকসভায় জেতার বার্তা মমতা'র
  • |
Google Oneindia Bengali News

বছর ঘুরলেই বাংলায় পঞ্চায়েত নির্বাচন! আর এরপরেই ২০২৪ এ লোকসভা নির্বাচন। কার্যত ব্যাক টু ব্যাক বড় নির্বাচন। আর এই দুই নির্বাচনই তৃণমূলের কাছে প্রেস্টিজিয়াস ফাইট। বিশেষ করে সর্বভারতীয় ক্ষেত্রে তৃণমূল একটা জায়গা করতে চাইছে। ত্রিপুরা, অসম সহ দেশের একাধিক রাজ্যে ইতিমধ্যে নিজেদের সংগঠনকে মজবুত করার লক্ষ্যে কাজ করছে শাসকদল। আর সেই লোকসভা নির্বাচনের আগেই নেতা-কর্মীদের স্লোগান বেঁধে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তীব্র আক্রমণ শানান মমতা

তীব্র আক্রমণ শানান মমতা

এদিন প্রথম থেকে শেষ পর্যন্ত বিজেপিকে তীব্র আক্রমণ শানান মমতা বন্দ্যোপাধ্যায়। জিএসটি সহ একাধিক ইস্যুতে তোপ আগেন তিনি। ২১ শে মঞ্চ থেকেই বিজেপিকে বিদায় জানানোর ডাক দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, কেমন প্রধানমন্ত্রী প্রয়োজন সেই বিষয়েও বার্তা এন তিনি। বলেন, দাম্ভিক এবং বড়লোকে'র প্রধানমন্ত্রী চাই না। আমাদের গরিবের প্রধানমন্ত্রী চাই। তবে আগামী লোকসভা নির্বাচনে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না বলেও এদিন স্পষ্ট বার্তা দেন তৃণমূল সুপ্রিমো। আর এখানে বিরোধীরা খেলা ঘরাবে বলে ইঙ্গিত তাঁর।

স্লোগান বেঁধে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

স্লোগান বেঁধে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

তবে লোকসভা নির্বাচনের আগে নেতাকর্মীদের জন্যে স্লোগান বেঁধে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, "চব্বিশে বিজেপির কারাগার ভাঙো। মানুষের সরকার আনো।' তবে এদিন একটা নয়, দুটি স্লোগান লোকসভার আগে বেঁধে দেন তিনি। আরও একটি স্লোগান হল, '' জয় বাংলা দিচ্ছে ডাক, জয় ভারত বেঁচে থাক'' এই দুই স্লোগান গ্রামেগঞ্জে ছড়িয়ে দেওয়ার কথা এদিন বলেন তৃণমূল সুপ্রিমো। আর এই ২১ শের মঞ্চ থেকেই যে লোকসভা নির্বাচনের লড়াই শুরু হয়ে গেল তা ক্রজত স্পষ্ট মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়। তাঁর কথায়, "চব্বিশ ইলেকশনের ভোট নয় রিজেকশনের ভোট।

প্রত্যেক জায়গাতে জিততে হবে

প্রত্যেক জায়গাতে জিততে হবে

শুধু বাংলাতেই নয়, দেশের সব জায়গাতে জিততে হবে। কার্যত নেতৃত্বকে টাস্ক বেঁধে দিলেন মমতা। ২১ শে জুলাইয়ের মঞ্চ থেকেই তিনি বলেন, প্রত্যেকটা সিট আমাদের জিততে হবে। সর্বভারতীয় হওয়ার লক্ষ্যে কাজ করছে তৃণমূল। ত্রিপুরা এবং গোয়াতে লড়াই করছে। যদিও ভালো ফল হয়নি। কিন্তু বেশ কয়েকটি রাজ্যেও তৃণমূল তাদের সংগঠনকে মজবুত কয়ার কাজ করছে। খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ছুটে যাচ্ছেন। সেখানে দাঁড়িয়ে সুপ্রিমোর বার্তা, ত্রিপুরায় জিততে হবে, মেঘালয়ে জিততে হবে, গোয়ায় জিততে হবে, উত্তরপ্রদেশে জিততে হবে। আমরা বন্ধুদের সমর্থন করব, আমরাও লড়ব।'' শুধু তাই নয়, মানুষের বৃষ্টি আগামী ২৪ সালে বিজেপিকে ভারত থেকে ভাসিয়ে নিয়ে চলে যাবে বলেও তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

মানুষ পাশে আছে

মানুষ পাশে আছে

যদিও বিজেপি কড়া ভাষায় মমতা বন্দ্যোপাধ্যায়ের এহেন দাবিকে সমালোচনা করেছে। বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের দাবি, ২ কোটি ২৮ লক্ষ মানুষ গত বিধানসভা নির্বাচনে ভোট দিয়েছেন। মানুষ বিজেপি'র পাশে আছে বলে দাবি তাঁর। তবে তৃণমূল দিবাস্বপ্ন দেখছে বলে দাবি বিজেপি নেতৃত্বের। তবে এই সমস্ত কথা শুনে বচ্চারা হাসবে বলে কটাক্ষ বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না ২০২৪-এ! কোন অঙ্কে সম্ভব, একুশের বার্তায় মমতাবিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না ২০২৪-এ! কোন অঙ্কে সম্ভব, একুশের বার্তায় মমতা

English summary
21st July speech, Mamata banerjee claims vote of rejection will be in 2024
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X