• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১০০০ বছরে সবচেয়ে ভয়াবহ বৃষ্টিতে বন্যাবিধ্বস্ত চিনের হেনান, অঝোর বর্ষণে বিপর্যস্ত ১.২ কোটি মানুষ

Google Oneindia Bengali News

নীরব দর্শক হওয়া ছাড়া উপায় ছিল না তাঁদের। হু হু করে ট্রেনের মধ্যে জল ঢুকতে শুরু করে। ততক্ষণে সকল যাত্রীরা স্তব্ধ। নিরুপায় দর্শক হওয়া ছাড়া গতি ছিল না সত্যিই! ৪০ ঘণ্টা সেই জলে আটকে থেকা ট্রেনেই জলমগ্ন হয়ে থাকেন যাত্রীরা। এই করুণ পরিস্থিতি হয়েছে চিনের হেনান প্রদেশের বন্যায়। যেখানে এখন মৃতের সংখ্যা ২৫।

১০০০ বছরে ভয়াবহ বৃষ্টি ও বন্যা

১০০০ বছরে ভয়াবহ বৃষ্টি ও বন্যা

চিনে গত হাজার বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা হয়েছে চিনের হেনান প্রদেশে। যার জেরে জেংঝাউয়ের মতো 'আইফোন সিটি' কার্যত ভাসছে। সেখানে ১.২ কোটি মানুষ এই বন্যায় বিধ্বস্ত। শুধুমাত্র ২৪ ঘণ্টাতেই সেখানে মুষলধারে বৃষ্টির জেরে ৪৫০ মিলিমিটার বর্ষণ হয়েছে। ভেঙে গিয়েছে বহু ব্রিজ, হোটেল বাড়ি। তার মধ্যে থেকেএ উদ্ধার করা হয়েছে মোট ১ লাখ ৬০ হাজার জনকে।

 ভয়াবহ মৃত্যু

ভয়াবহ মৃত্যু

হু হু করে সুড়ঙ্গে ঢুকেছে জল। আর তার জেরেই চিনের হেনানের ১২ টি সাবওয়ে কার্যত ভেসে গিয়েছে। সেখানে মানুষের মৃত্যু মিছিল অগণিত। মোট ২৫ জন মানুষ চিনের হেনানের বন্যায় মারা গিয়েছেন এখনও পর্যন্ত। বিধ্বস্ত ১.২৪ মিলিয়ন মানুষ। দুর্গতদের আপাতত নিরাপদ স্থানে নিয়ে যেতে নেমেছে উদ্ধারকারীর দল।

স্কুলে আটকে পড়ুয়ারা, বিচ্ছিন্ন সংযোগ

স্কুলে আটকে পড়ুয়ারা, বিচ্ছিন্ন সংযোগ

মূলত চিনের আইফোন সিটি হিসাবে বিখ্যাত জেংঝাউতে একটি স্কুলে ১৫০ জন শিশু বন্যার জেরে আটকে পড়ে। তাদের সেখান থেকে উদ্ধরা করে দমকল বাহিনী। এদিকে, বন্যা বিধ্বস্ত চিনের হেনান প্রদেশের সমস্ত হাসপাতাল বিপর্যস্ত। নেই বিদ্যুৎ সংযোগ। পরিস্থিতি মোকাবিলায় ৫,৭০০ জনের পিএলএ সেনা নেমেছে চিনের এই প্রদেশে। হাসপাতালগুলি থেকে গুরুতর অসুস্থ ৬০০ জনকে কোনও মতে অন্যত্র পাঠানো হচ্ছে। গোটা শহরের সঙ্গে বাকি এলাকার সম্পর্ক বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

 বিধ্বংসী টাইফুনের কারণে ভয়াবহ বন্যার!

বিধ্বংসী টাইফুনের কারণে ভয়াবহ বন্যার!

বিধ্বংসী ইন-ফা টাইফুনের জেরেই চিনের বুকে এমন নারকীয় বন্যা দেখা গিয়েছে। ভেঙে গিয়েছে বহু বাঁধ। এদিকে, জেংঝাউ শহরকে কেন্দ্র করে প্রবল টাইফুনের জেরে তাইহাং ও ফুনিউ পাহাড়ে আঁচ পড়েছে। আঁচ পড়েছে বায়ুর জলীয়বাষ্পে। যার ফল স্বরূপ প্রবল বর্ষণ হয়েছে। এদিকে, ইয়েলো নীদর পাশে অবস্থিত জেংঝাউ শহরে নদীর জলও ফুলে ফেঁপে ঢুকে গিয়েছে। যার ফলে বন্যা নিয়ন্ত্রণ কার্যত ভয়ঙ্কর হয়ে ওঠে।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
25 People including passengers fro 12 subway killed in Zhengzhou flood .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X