• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস থেকে রেহাই নেই যুব সমাজেরও, ঘোষণা করল হু–র

এতদিনে বিশ্ববাসী বুঝে গিয়েছেন যে মারণ রোগ করোনা ভাইরাস বৃদ্ধ–যুবক, নারী–পুরুষ কাউকেই রেহাই দেয় না। কোভিড–১৯–কে বিশ্বব্যাপী জরুরি অবস্থা ঘোষণার ছ’‌মাস পর বিশ্ব স্বাস্থ্য সংস্থা (‌হু)‌ শুক্রবার জানিয়েছে যে এই মারণ ভাইরাসে যুব সম্প্রদায় আক্রান্ত হতে পারে ও তাদের মৃত্যুও ঘটতে পারে। হু–এর পক্ষ থেকে যুব সম্প্রদায়ের কাছে আর্জি জানানো হয়েছে যে প্রত্যেক যেমন সুরক্ষা বিধি মেনে চলছে তারাও যেন সেটা অনুসরণ করে।

করোনা ভাইরাস থেকে রেহাই নেই যুব সমাজেরও, ঘোষণা করল হু–র

হু প্রধান টেড্রস অ্যাডানম গেব্রিয়েসাস বলেন, '‌প্রতিষেধকের বিষয়ে, এই প্রথমবার এখানে এমন পরিস্থিতি তৈরি হয়েছে যে মানুষ যেখানেই থাকুন না কেন, কোভিড–১৯ ভ্যাকসিন পাবেন। আমরা অতীতে যা করেছি তার দৃষ্টিভঙ্গী বদলে ফেলছি।’ প্রসঙ্গত, বিশ্বে করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা ছুঁয়েছে ১৭ মিলিয়নে। ‌

ফার্মাসিউটিক্যাল সংস্থা অ্যাস্ট্রাজেনেকা মহামারির সময় করোনা ভাইরাস ভ্যাকসিন থেকে লাভ না করার প্রতিশ্রুতি দিয়েছে। রিপোর্টে জানা গিয়েছে যে এটির ট্রায়াল দেরি করে হচ্ছে এবং সেটিকে ট্র‌্যাকে রাখা হয়েছে। অন্যদিকে, আগামী ১০ অগাস্টের মধ্যে বিশ্বের প্রথম কোভিড ভ্যাকসিনকে রাশিয়া প্রশাসন ছাড়পত্র দেওয়ার পরিকল্পনা করেছে বলে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে।

১১৭ নাম্বার ওয়ার্ডে করোনা উপসর্গ কাদের রয়েছে তা পরীক্ষা করা হয় পালস অক্সিমিটার দিয়ে

করোনা হানায় মন্দা আমেরিকায়! ৩২.৯ শতাংশের রেকর্ড হ্রাস মার্কিন অর্থনীতিতে, চলছে চাকরির হাহাকার

English summary
Young people can also be infected, according to the World Health Organization
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X