• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেই ব্রিটেন যাত্রার রেকর্ড! ঘরে বসেই নয়া করোনা স্ট্রেনে আক্রান্ত মার্কিন যুবক

  • |

বছর শেষের দোরগোড়াতে দাঁড়িয়ে করোনা কাঁটায় সন্ত্রস্ত গোটা মার্কিন মুলক। দৈনিক আক্রান্তের সংখ্যায় বর্তমানে খানিক ভাটা দেখা গেলেও তা বিশেষ স্বস্তিজনক নয় বলেই জানা যাচ্ছেন বিশেষজ্ঞরা। এমতবস্তায় এবার আমেরিকাও ঢুকে পড়ল ব্রিটেন নয়া প্রাণঘাতী করোনা স্ট্রেন। যা নিয়ে নতুন করে উত্তেজনা ছড়িয়েছে গোটা দেশে। এই নতুন স্ট্রেনের মারণ ক্ষমতা আগেরটার মতো হলেও এটি আগের থেকে ৭০ শতাংশ দ্রুতহারে সংক্রমিত করতে পারে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

নেই ব্রিটেন যাত্রার রেকর্ড! ঘরে বসেই নয়া করোনা স্ট্রেনে আক্রান্ত মার্কিন যুবক

এদিকে শুধু নয়া করোনা সংক্রমণ নয়, উদ্বেগ বাড়ছে আমেরিকার প্রথম নয়া করোনা স্ট্রেনে আক্রান্ত ব্যক্তিকে ঘিরেও। কলোরাডোর এক বাসিন্দার শরীরেই কোভিডের এই নতুন স্ট্রেন মিলেছে বলে জানাচ্ছে মার্কিন স্বাস্থ্য মন্ত্রক। যদিও ব্রিটেনে যাতায়াত না করা সত্ত্বেও কিভাবে ডেনভারের ২০ বছরের ওই তরুণ নবস্ট্রেনে আক্রান্ত হলেন তাই সবথেকে বেশি ভাবাচ্ছে বিশেষজ্ঞদের। এদিকে চাপের মুখে পড়ে এদিনই একটি সাংবাদিক সম্মেলনে এই সম্পর্কিত যাবতীয় প্রশ্নের উত্তর দেওয়া হবে বলে জানিয়েছে মার্কিন স্বাস্থ্য মন্ত্রক।

অন্যদিকে ভ্রমণ ইতিহাস অজানা মানে তরুণটি আশেপাশের লোকজনদের সংস্পর্শে এসেই নয়া করোনায় আক্রান্ত হয়েছেন বলে মনে করছেন বাইডেন-হ্যারিস করোনা অ্যাডভাইজরি বোর্ডের চিকিৎসক অতুল গাওয়ান্ডে এই প্রসঙ্গে বলছেন। তবে এই ক্ষেত্রে গত কয়েকদিনে আর আঞ্চলিক গন্তব্য, মেলামেশার গতিপ্রকৃতি বোঝার চেষ্টা করছে মার্কিন। সেই অনুযায়ী চলবে কন্ট্রাক্ট ট্রেসিংয়ের কাজ।

কলকাতাঃ দু:স্বপ্নের ২০২০ কে বিদায় দিয়ে আশা ভরসার 2021 কে স্বাগত জানাতে প্রস্তুত শহরবাসী

কৃষকদের মন পেতে ৩ জন কেন্দ্রীয় মন্ত্রীকে ময়দানে নামাল মোদী সরকার! হাইভোল্টেজ বৈঠক ঘিরে নজর সব মহলের

English summary
No record of travel to Britain! An American youth suffering from new corona strain while sitting at home
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X