• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাঁচতারা হোটেল বুক করে ঘুরতে গিয়ে পর্যটক দেখলেন হোটেলই নেই, তারপর কী হল...

আপনি বেড়াতে গিয়েছেন এবং গিয়ে দেখলেন আপনি যে হোটেলে থাকবেন বলে বুকড করেছিলেন, সেই হোটেলটাই এখন তৈরি হয়নি। খুব রাগ হবে নিশ্চয়ই। এরকমই এক ঘটনা ঘটেছে এক দম্পতির সঙ্গে। তাঁরা ইজিপ্ট ঘুরতে গিয়েছিলেন এবং যে পাঁচতারা হোটেলে থাকবেন বলে স্থির করেছিলেন, গিয়ে দেখেন সেই হোটেলটি এখনও তৈরি হয়নি।

পাঁচতারা হোটেলের বদলে নির্মীয়মান বাড়ি

ব্রিটেনের বাসিন্দা মার্ক মোল্ড ট্রাভেল সংস্থা লাভহলিডে থেকে '‌ক্রিস্টাল বিচ অ্যাকুয়া পার্ক অ্যান্ড হোটেল’‌ দু’‌হপ্তার জন্য পরিবার বন্ধুদের নিয়ে যাবে বলে ৩.‌২ লক্ষ টাকা দিয়ে বুক করেন। সমুদ্রের কাছে হওয়ায় এবং পাশেই ওয়াটার পার্ক থাকায় এই হোটেলটি তাঁরা বেছে নেন। বিজ্ঞাপনে এরকমই দেখানো হয়েছিল। কিন্তু আগস্টে ইজিপ্টে নেমে তাঁরা দেখেন বিনোদন ব্যবস্থা সহ যে হোটেলের কথা বলা হয়েছিল, সেটা তো তৈরি হয়নি।

মার্ক এবং তাঁর বন্ধু–পরিবারদের মাথায় তখন বাজ পড়ার মতো অবস্থা। যদিও ওই পাঁচজনকে বিকল্প হিসাবে অন্য হোটেলে থাকার ব্যবস্থা করে দেওয়া হয়। কিন্তু সেই হোটেলের ঘরও খুব একটা ভালো ছিল না। নোংরা মেঝে ও ভাঙা আসবারপত্র ছিল ঘরের মধ্যে। তাঁরা আরও দেখেন যে ঘরটি ভেঙেও পড়তে পারে। পর্যটকের দল অভিযোগ জানাবে বলে ঠিক করেন। দু’‌দিন পর তাঁদের তৃতীয় হোটেলে নিয়ে যাওয়া হয়, কিন্তু তাঁদের ৭.‌‌৪ লক্ষ টাকা ডিপোজিত রাখতে বলা হয়। যদিও ট্রাভেল সংস্থা জানিযেছিল যে তাঁদের পুরো টাকা ফেরত দেওয়া হবে এবং তাঁদের হোটেলে থাকতে হলে এই টাকাটা দিতে হবে। নয়ত রাস্তায় থাকতে হবে তাঁদের।

পেশায় ইন্ডাস্ট্রিয়াল ইলেট্রিসিয়ান মোল্ড বলেন, '‌বিপর্যয়, কান্না ও অসুস্থতার রোলারকোস্টারে চেপে বসেছিলাম। আমার মনে হচ্ছিল যে আমরা সকলেই আন্তরিকভাবে অনুভব করেছি যে আমাদের একটি ব্যয়বহুল স্বপ্ন বিক্রি হয়ে গেছে এবং একটি দুঃস্বপ্ন দেখছি। এমন একটি বৃহৎ সংস্থার কাছে এধরনের জালিয়াতি আশা করিনি। যাদের কোনও স্পষ্ট নীতি নেই।’‌ দুঃস্বপ্নের এখানেই শেষ নয়। যে বাসটি করে তাঁদের বিমানবন্দর যাওয়ার কথা, সেই বাসটি তাঁদের হোটেলে নিয়ে যায়। সেখান থেকে মার্ক ও তাঁর বন্ধুরা ট্যাক্সি ধরে বিমামবন্দরে আসেন বিমান ধরতে। ভাগ্যবশত তাঁদের তৃতীয় হোটেলটি ডিপোজিট ফেরত দিয়ে দেয় এবং এক সপ্তাহ ধরে অভিযোগ করার পর ওই ট্রাফেল সংস্থাও মার্ককে ৪.‌‌৫৭ লক্ষ টাকা ফেরত দেয়। ট্রাভেল সংস্থা মার্কের কাছ থেকে ক্ষমা চেয়েছে এবং ওই হোটেলটি তাদের ওয়েবসাইট থেকে সরিয়ে দেবে বলেও জানিয়েছে।

English summary
The group had chosen the supposed hotel due to its access to the beach and water parks that was advertised
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X