• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জিনপিংয়ের ছয়দিনের মৌনব্রতর কারণেই আজ বিশ্বজুড়ে ২০ লক্ষ করোনা আক্রান্ত, বলছে রিপোর্ট

করোনা ভাইরাস নিয়ে এখনও স্পষ্ট কোনও তথ্য ঠাওর করা সম্ভব হয়নি। বলা হচ্ছে মানুষের শরীরের আসার আগে এটি প্রাণীতে ছিলো। তবে এই ধারণাটি সম্পর্কেও নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। উহানের বাজারে যেখানে বন্যপ্রাণীর বেচাকেনা হতো সেখান থেকেই নাকি এই ভাইরাসের উৎপত্তি। তবে এরই মাঝে করোনা নিয়ে চিন তথ্য গোপন করেছে বলে অভইযোগ উঠেছে নানা মহলে।

শি জিনপিংকে করোনা নিয়ে অবগত করা হয়েছিল?

শি জিনপিংকে করোনা নিয়ে অবগত করা হয়েছিল?

জানা যাচ্ছে করোনা সম্পর্কে চিনের প্রেসিডেন্ট শি জিনপিংকে অবগত করার ৬ দিন পর এই নিয়ে ঘোষণা ও সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। এই খবর সামনে আসতেই আরও চাঞ্চল্য তৈরি হয়েছে এই বিষয়ে। মনে করা হচ্ছে জিনপিংয়ের ছয়দিনের মৌনব্রতের কারণেই ক্রমেই চিন ও পরবর্তীতে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। বিশ্বজুড়ে ২০ লক্ষ করোনা আক্রান্ত হয়েছেন এখনও পর্যন্ত।

করোনা নিয়ে ২০ জানুয়ারি প্রথম মুখ খোলেন জিনপিং

করোনা নিয়ে ২০ জানুয়ারি প্রথম মুখ খোলেন জিনপিং

করোনা ভাইরাস নিয়ে ২০ জানুয়ারি প্রথম মুখ খোলেন শি জিনপিং। এই সময়ের মধ্যেই কয়েক হাজার মানুষের শরীরে এই মারণ ভাইরাস চলে আসে। এই ঘোষণার ৬ দিন আগেই চিনের এক সেনা আধিকারিক এই ভাইরাস সম্পর্কে শি জিনপিংকে জানিয়েছিলেন।

আরও আগেই করোনা সম্পর্কে বলেছিলেন এই চিকিৎসক

আরও আগেই করোনা সম্পর্কে বলেছিলেন এই চিকিৎসক

আরও এখটি অসমর্থিত সূত্রের খবর, করোনা ছড়িয়ে পড়ার পাঁচ সপ্তাহ আগেই ডঃ লিকে উহানে তার হাসপাতালে নতুন ভাইরাস নিয়ে সহকর্মীদের সতর্ক করেছিলেন। যে কারণে তাকে শাস্তি দিয়েছিলো পুলিশ। পরে তিনি নিজেই অসুস্থ হয়ে পড়েন এবং তার মৃত্যুকে কেন্দ্র করে দেশটিতে জাতীয় শোক আর ক্ষোভের পরিস্থিতি তৈরি হয়।

ডাক্তার-নার্সদেরও ছুটি দেওয়া হবে, মুখ্যমন্ত্রীর নির্দেশ
করোনার জেরে বিপর্যস্তগোটা বিশ্ব

করোনার জেরে বিপর্যস্তগোটা বিশ্ব

ক্ষুদ্রাতিক্ষুদ্র এক ভাইরাস ইতোমধ্যেই তৈরি করেছে চরম বিপর্যয়, কেড়ে দিয়েছে লক্ষাধিক বেশি মানুষের প্রাণ, ক্ষতি করে ফেলেছে বিলিয়ন ডলারের। বিশ্বজুড়ে এখন লকডাউনের পরিস্থিতি। গণপরিবহন বন্ধ এবং কারও বাড়ির বাইরে যাবারও অনুমতি নেই বিশেষ প্রয়োজন ছাড়া।

English summary
xi jinping waited for 6 days before making any anouncement regarding coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X